আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: চট্টগ্রামেও পদ্মার ঢেউ : দিনব্যাপী নানা আয়োজন       রাজবাড়ীতে বড় পর্দায় দেখানো হয়েছে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান       পদ্মা সেতু: দুঃখ ঘুচাবে বাগেরহাটের কৃষক ও মৎস্যচাষিদের       কৃষকের বাতিঘরের উদ্যোগে আম চাষিদের পরামর্শ        অ্যাম্বুলেন্স ফ্রি, বিদেশিদের ডাবল টোল চান জাফরুল্লাহ       পদ্মা সেতু: বিশ্বব্যাংকের অভিনন্দন       ওয়াশিংটনে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন       পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সিএমপির আনন্দ শোভাযাত্রা       আখের রস-শরবত বিক্রির হিড়িক       পদ্মা নদীতে দৃষ্টিনন্দন নৌকাবাইচ      
নারী ক্রুদের নিয়ে প্রথম ফ্লাইট পরিচালনা করল সৌদি আরব
আন্তর্জাতিক ডেস্ক
Published : Sunday, 22 May, 2022 at 2:05 PM, Count : 103
নারী ক্রুদের নিয়ে প্রথম ফ্লাইট পরিচালনা করল সৌদি আরবপ্রথম বারের মতো সব নারী ক্রু নিয়ে একটি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করেছে সৌদি আরবের ফ্লাইয়াডিল এয়ারলাইন। জেদ্দাভিত্তিক এয়ারলাইনটি গত শুক্রবার ফ্লাইটটি পরিচালনা করে।
গতকাল শনিবার আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ফ্লাইট পরিচালনাকারী ক্রুদের বেশির ভাগই সৌদি নারী। ফ্লাইয়াডিলের ফ্লাইটটি রিয়াদ থেকে জেদ্দায় উড়ে যায়।
এয়ারলাইনটির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলা হয়, ‘সৌদি আরবে ফ্লাইট চলাচলের ইতিহাসে প্রথম বারের মতো! ফ্লাইয়াডিল সব নারী ক্রু নিয়ে প্রথম একটি ফ্লাইট পরিচালনা করেছে, যাদের বেশির ভাগই সৌদি আরবের নাগরিক। ১১৭ নামের ফ্লাইটটিতে এ৩২০ এয়ারক্রাফ্ট ব্যবহার করা হয়।’
ফ্লাইটটির কো-পাইলট ইয়ারা জান (২৩) আরব নিউজকে বলেন, সৌদি নারীদের ফ্লাইট চালনায় এমন একটি ঐতিহাসিক মুহূর্তে অংশ নিতে পেরে তিনি অত্যন্ত গর্বিত। ইয়ারা জান সৌদি আরবের সবচেয়ে কম বয়সী নারী পাইলট।
২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ফ্লাইট স্কুল থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর গত বছর ফ্লাইয়াডিল এয়ারলাইনে যোগদান করেন ইয়ারা জান।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft