সারাদেশ
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
পদ্মায় তীব্র স্রোত, ফেরি চলাচল বন্ধ
মাদারীপুর প্রতিনিধি
Published : Thursday, 26 May, 2022 at 5:05 PM, Count : 50
পদ্মায় তীব্র স্রোত, ফেরি চলাচল বন্ধতীব্র স্রোতের কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। পদ্মা সেতুর নিরাপত্তা ও নৌ দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) ও বাংলাবাজার ঘাট সূত্র জানায়, গত কয়েকদিন ধরে পদ্মায় স্রোত ও পানির উচ্চতা বেশি থাকায় চালকদের ফেরিতে চালাতে সমস্যা হচ্ছিল। আজ সকাল থেকে নদীতে স্রোত তীব্রতর হয়। তাৎক্ষণিকভাবে আবারও ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ।
এদিকে হঠাৎ ফেরি চলাচল বন্ধ হওয়ায় বাংলাবাজার ঘাটে প্রায় শতাধিক ছোট গাড়ি আটকে পড়েছে।
বিআইডাব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মোঃ সালাউদ্দিন জানান, গত কয়েকদিন ধরে সীমিত সংখ্যক ফেরি দিয়ে জরুরি সেবার যানবাহন ও ছোট গাড়ি পারাপার করা হচ্ছিল। আজ সকাল ৯টার দিকে শিমুলিয়া ঘাট থেকে কুঞ্জুলতা ও রোকেয়া নামে দুইটি ফেরি আসলে আমরা আবার সেগুলোকে লোড দিয়ে ওপারের উদ্দেশ্য পাঠাই। এর পর পদ্মায় হঠাৎ স্রোত বেড়ে যাওয়ায় ফেরিগুলো চলাচল করতে সমস্যায় পড়ে। ওপার থেকে আর কোন ফেরি আসেনি। তাই নৌ দুর্ঘটনা ও পদ্মা সেতুর নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রয়েছে।
সিরাজুল নামে ঢাকাগামী এক প্রাইভেট কার চালক জানান, সকালে বাড়ি থেকে ঘাটে এসে দেখি ফেরি চলাচল বন্ধ। তাই এখন বিকল্প পথে দৌলতদিয়া ঘাট দিয়ে যাচ্ছি।
বিআইডাব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক সালাউদ্দিন আহমেদ আরো বলেন, স্রোতের কারণে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রয়েছে। স্রোত না কমা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft