দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
যবিপ্রবিতে ফ্রি ফিজিওথেরাপি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি
Published : Wednesday, 22 June, 2022 at 8:55 PM, Count : 62
যবিপ্রবিতে ফ্রি ফিজিওথেরাপি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিতসমাজের অনগ্রসর ও যথাযথ চিকিৎসা বঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় বিশ্ববিদ্যালয়ের আশপাশের বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় দেড় শতাধিক মানুষকে বিনামূল্যে ফিজিওথেরাপি চিকিৎসা দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। একইসঙ্গে রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধও দেয়া হয়েছে।
বুধবার সকালে যবিপ্রবির ডা. এম আর খান মেডিকেল সেন্টারে ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন (পিটিআর) বিভাগ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এই ফ্রি ফিজিওথেরাপি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে। ফ্রি ফিজিওথেরাপি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগ অত্যন্ত প্রান্তিক জনগণের জন্য, যারা এই চিকিৎসা সেবা পায় না তাদের জন্য কাজ করছে। ফিজিওথেরাপি চিকিৎসা শুধুমাত্র গরীব জনগণের জন্য নয়, ধনী-গরীব সকল মানুষের জন্যই একটি নির্দিষ্ট বয়সে গিয়ে প্রয়োজন। বিভিন্ন শারীরিক সমস্যার জন্য ফিজিওথেরাপি প্রয়োজন। সেগুলোর ক্ষেত্রে ফিজিওথেরাপিষ্ট থেকে চিকিৎসা ও পরামর্শ পেলে আর ওষুধ খেতে হয়না। বর্তমানে বিশ্বব্যপি ফিজিওথেরাপী একটি জরুরি বিষয় হয়ে দাঁড়িয়েছে।
তিনি বলেন, ‘আমার বিশ্বাস যবিপ্রবির এই বিভাগটি জনগণের আরও কাছে এসে তাদের সাহায্য করবে। এ ধরনের ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ওয়ার্কশপের মাধ্যমে মানুষের সাহায্যে এগিয়ে আসবে’।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিটিআর বিভাগের চেয়ারম্যান ডা. মো. ফিরোজ কবির। চিকিৎসা ক্যাম্পে প্রায় ১২ জন বিশেষজ্ঞ চিকিৎসক বাত ব্যাথা, প্যারালাইসিস, স্ট্রোক ও আঘাতজনিত সমস্যা, নিউরোলজিক্যাল সমস্যা, স্পোর্টস ইনজুরিসহ বিভিন্ন সেশনে প্রায় দেড় শতাধিক রোগী দেখেন।
সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিভাগটিতে নিয়মিত রোগী দেখা হয়। ফ্রি হেলথ ক্যাম্পটিতে সার্বিক সহযোগিতা করেন যবিপ্রবির স্বেচ্ছাসেবক সংগঠন ‘সহায়ক’-এর কর্মীরা ও বিভাগটির বিভিন্ন বর্ষের অধ্যয়নরত শিক্ষার্থীরা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft