দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: যশোরের ৪ অফিসার পুরস্কৃত       ট্রেনের ভাড়াও বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী       গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ       ৩৮ দিন পর করোনায় মৃত্যু শূন্য দিনে দেখলো দেশ       আমদানি পণ্যের ট্রাকে মিলল ফেনসিডিল-ওষুধ        শ্বশুরবাড়ি যাওয়ার পথে গাছে ধাক্কা খেয়ে বাইকার নিহত       মাছে রং মেশানোর অপরাধে ২ ব্যবসায়ীকে জরিমানা       বাংলাদেশকে জিডিআইতে যুক্ত হতে প্রস্তাব দিয়েছে চীন       তাজিয়া মিছিলে বর্শা-বল্লম-তরবারি নয়, আতশবাজি নিষিদ্ধ       হজে গিয়ে ভিক্ষাবৃত্তি করা সেই মতিয়ারের জামিন      
পদ্মা সেতু উদ্বোধন: নড়াইলবাসীর উল্লাস
নড়াইল অফিস:
Published : Saturday, 25 June, 2022 at 4:00 PM, Count : 82
পদ্মা সেতু উদ্বোধন: নড়াইলবাসীর উল্লাসস্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলা নড়াইলে মানুষের মনে আনন্দের সীমা নেই। নতুন সম্ভাবনা নিয়ে আসছে প্রত্যেক মানুষের মধ্যে।
নতুন নতুন পরিকল্পনা করছেন কৃষক থেকে শুরু করে পরিবহন খাত। সাধারণ মানুষের ভাবনায় এখন কেবলই পদ্মা সেতু।
শনিবার (২৫ জুন) ভোর থেকে নড়াইলের বিভিন্ন জনপ্রতিনিধি, স্থানীয় নেতাকর্মী ও আপমার জনগণ যে যেভাবে পেরেছেন জাজিরা প্রান্তে ছুটে গেছেন।  
শুক্রবার (২৪ জুন) থেকে শহরের বিভিন্ন সড়ক, চিত্রা নদীর ওপর শেখ রাসেল সেতুসহ বিভিন্ন স্থাপনা আলোকসজ্জায় সজ্জিত করা হেয়েছে।
পদ্মা সেতুর কারণে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অবহেলিত জেলা নড়াইল হবে উন্নয়নের ট্রানজিট। সেতু নির্মাণ শুরু থেকে মানুষের মনের আশা এখন বাস্তবে পরিণত হয়েছে। কৃষি প্রধান নড়াইলে কৃষকদের ভাবনায় পদ্মা সেতু। গৃহিনী, জনপ্রতিনিধি, উদ্যোক্তা, ব্যবসায়ী, আইনজীবীসহ সব শেণী-পেশার মানুষ আগেভাগেই হিসাব শুরু করে দিয়েছে। জেলায় মিল, কল-কারখানা প্রতিষ্ঠিত হবে, কর্মসংস্থান বাড়বে। ফলে বেকারত্ব কমবে।  
দূরত্ব কমায় সাতক্ষীরা, বেনাপোল, যশোরসহ শতশত পরিবহন নড়াইলের ওপর দিয়ে পদ্মা সেতুতে যাবে। আগের ৭-৮ ঘণ্টার ঢাকা ভ্রমণ ২-৩ ঘণ্টা হওয়ায় চিকিৎসা নিতে মানুষ ঢাকার দিকেই ছুটবে।   
শনিবার (২৫জুন) স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সকাল ১০টার দিকে শিল্পকলা একাডেমিতে নড়াইল জেলা প্রশাসন এক অনুষ্ঠানের আয়োজন করেছে।  
এ সময় পদ্মা সেতু থিম সং, উন্নয়নমূলক আলোচনা ও সাংস্কিৃত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেতুর উদ্বোধনী দৃশ্য বড় পর্দায় দেখানো হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নড়াইল শহরের বিভিন্ন রাস্তা প্রদিক্ষণ করে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।
এ সময় নড়াইল শহরে কর্মরত সরকারি-বেসরকারি কর্মকর্তা, বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়া এদিন সন্ধ্যার দিকে শহরের বিভিন্ন এলাকায় ফোটানো হবে আতশবাজি, উড়ানো হবে ফানুস। রাতে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে সংগীত সন্ধ্যার আয়োজন করা হয়েছে বলেও জানা গেছে।
সকালে জাজিরা প্রান্তে পদ্মা সেতু উদ্বোধন আয়োজনে নেতাকর্মীদের নিয়ে গেছেন কালিয়া থেকে নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। নড়াইল থেকে আওয়মী লীগের নেতাকর্মীরা ছোট ছোট বহর নিয়ে গেছেন। এছাড়া নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা কালিয়া উপজেলা ও লোহাগড়া উপজেলা থেকে বহর নিয়ে উদ্বোধন অনুষ্ঠানে গেছেন।  




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft