ওপার বাংলা
শিরোনাম: আট বছর পর জট খুললো ভোটের        নতুন দাম কার্যকর হতে সময় লাগবে!       আগামীর সম্ভাবনা ফুটিয়ে তুললো কন্যা শিশুরা       যশোরে গ্যাসের দোকানে ভোক্তার তদারকি       অস্ত্রসহ আটক অনিক রিমান্ডে       কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন       রূপসায় ট্রলারডুবি, নিখোঁজ মাহাতাবের মরদেহ উদ্ধার        ভবিষ্যতে সম্প্রীতির বন্ধন অটুট থাকবে: খাদ্যমন্ত্রী       জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে মধুখালীতে র‌্যালি ও আলোচনা সভা       কারাভোগ শেষে স্বদেশের পথে ১৩৫ ভারতীয় জেলে      
কলকাতায় বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগী
কাগজ ডেস্ক
Published : Thursday, 15 September, 2022 at 3:13 PM, Count : 88
কলকাতায় বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীকরোনার প্রকোপ কমতে না কমতেই কলকাতায় মাথাচাড়া দিয়েছে ডেঙ্গু। গত কয়েকদিনের বৃষ্টির পর শহরে থাবা বসিয়েছে ডেঙ্গুর আতঙ্ক। শুধু কলকাতা নয়, আরও বেশ কয়েকটি জেলা নিয়ে উদ্বেগে রয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
স্বাস্থ্য অধিদপ্তরের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বুধবার পশ্চিমবঙ্গে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৫৩৭ জন। গত কয়েকদিন ধরেই এই সংখ্যা ৫০০ ছাড়িয়ে যাচ্ছে। শুধু তাই নয়, রাজ্য জুড়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ডেঙ্গু আক্রান্ত প্রায় ৫০০ রোগী।
এদিকে কলকাতা সংলগ্ন জেলা উত্তর ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতেও রয়েছে ডেঙ্গু আতঙ্ক। মুর্শিদাবাদ, দার্জিলিং থেকেও প্রতিদিন অনেকের আক্রান্ত হওয়ার খবর আসছে স্বাস্থ্য অধিদপ্তরে।
অন্যদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারাও গেছেন বেশ কয়েকজন। এখন পর্যন্ত রাজ্যে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কলকাতাতেই বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।
পরিস্থিতি এতটাই উদ্বেগজনক যে, রাজ্যের সবক’টি পৌরসভা ও সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের কর্মী এবং কর্মকর্তাদের পূজার ছুটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ডেঙ্গুর জন্য যে সতর্কতা নেওয়া হয়েছে, পূজার কয়েকদিনে যাতে এর কোনো ব্যত্যয় না হয়, সেদিকে নজর দিচ্ছে রাজ্য। বাড়ি বাড়ি গিয়ে নজরদারি চালানো হচ্ছে। ডেঙ্গুর বাহক মশা নিয়ন্ত্রণের জন্যও বিভিন্ন পদক্ষেপ নিয়েছে রাজ্য।
কম বৃষ্টিপাতের কারণেই এবার ডেঙ্গুর প্রকোপ বেড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বৃষ্টি বেশি হলে মশার লার্ভা ধুয়ে চলে যায়। কিন্তু কম বৃষ্টি হলে পানি জমে থাকে বিভিন্ন জায়গায়। সেখান থেকেই রোগ ছড়ায় বলে মনে করা হয়। সূত্র : টিভি৯বাংলা




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft