শিরোনাম: মোরেলগঞ্জে ভিজিএফ’র চাল পাচ্ছেন ৪৩৫৮ জেলে পরিবার       যুবমৈত্রী নেতা রাসেলের মৃত্যুবার্ষিকী পালন       সেনাবাহিনী বিশ্বাসের প্রতীক: প্রধানমন্ত্রী       ‘ভারতে পর্যটন ভিসা চালু শিগগির’       করোনায় মারা গেলেন মধুখালী উপজেলা চেয়ারম্যান বাচ্চু       বিষাক্ত মদপানে কুষ্টিয়ায় তিনজনের মৃত্যু       হায়দরাবাদের দুর্দান্ত জয়       পদত্যাগ করলেন বার্সা সভাপতি       ফিফা প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত       পরাজয় এড়ালো রিয়াল মাদ্রিদ      
কম দামের ফিচার ফোন আনছে নকিয়া
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 8 September, 2020 at 8:41 PM
কম দামের ফিচার ফোন আনছে নকিয়ানকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল জানিয়েছে, শিগগিরই তারা বেশ কয়েকটি ফিচার ফোন আনছে। এসব ফোনের দাম হবে হাতের নাগালে। নকিয়ার আপকামিং ফিচার ফোনের মধ্যে আছে নকিয়া ২১৫, নকিয়া ২২৫ এবং নকিয়া লিও। এর মধ্যে নকিয়া ২১৫ মডেলটি সবার আগে আসবে।
নকিয়া ২১৫ ফিচার ফোনটি সম্প্রতি টিনা সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এই ফোনের মডেল নম্বর টিএ-১২৭৮। এই ফোনটি কোম্পানির সবচেয়ে সস্তা ফোরজি ফিচার ফোন হবে।
কিছুদিন আগে এই ফোনকেই আমেরিকার সার্টিফিকেশন সাইট এফসিসিতে দেখা গিয়েছিল। যেখানে ফোনের মডেল নম্বর ছিল টিএ-১৩১৬। সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে নকিয়া ২১৫ ফোনের পিছনে কোনো ক্যামেরা দেওয়া হবে না। যদিও কোম্পানির তরফে জানানো হয়েছে তারা আরেকটি ফিচার ফোন আনবে যেটির পিছনে ক্যামেরা থাকবে। নকিয়া ২১৫ ফিচার ফোনে ২.৪ ইঞ্চি টিএফটি ডিসপ্লে থাকবে। এর স্ক্রিন রেজুলেশন হবে ২৪০ x ৩২০ পিক্সেল। ফোনটি ব্ল্যাক ও টরকয়েজ কালারে পাওয়া যাবে। এই ফোনে ৬৪ এমবি র‌্যাম থাকবে। আবার ১২৮ এমবি মেমোরি দেওয়া হবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার নোকিয়া ২১৫ ২০২০ এর সিপিইউ প্রাইমারি ফ্রিকোয়েন্সি থাকবে ১ গিগাহার্টজ।
এই ফোনে ১,১৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এই ফোনে ব্লুটুথ, রেডিও, এমপি৩, এমপিইজি-৪ সাপোর্ট করবে। এছাড়াও এতে নকিয়ার কিছু পরিচিত গেম দেওয়া হতে পারে। যদিও ফোনে কোনো ক্যামেরা থাকবে না। এই ফোনের ওজন হবে ৯১ গ্রাম।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft