শিরোনাম: সখি ভালোবাসা কারে কয় !       বিচারক স্বামীর বিরুদ্ধে যবিপ্রবি শিক্ষকের সংবাদ সম্মেলন        রেলস্টেশন এলাকায় দু’যুবককে হত্যাচেষ্টা ঘটনায় অভিযুক্ত ১০        এবার যশোরে এতিমখানা থেকে চাল ডাল তেল চুরি       পুরাতনকসবা ঘোষপাড়া ও পালবাড়ি এলাকায় মাদক সিন্ডিকেট সক্রিয়        শীতের সাথে শুরু হয়েছে গরম কাপড় বিক্রি       প্রাথমিকের শিক্ষার্থীদের একই রোল হচ্ছে পরের ক্লাসে       মণিরামপুরে ভোক্তা অধিকারের অভিযান       যৌতুক মামলায় স্বামীর কারাদণ্ড       নৌকার পক্ষে না থাকলে বহিস্কার      
নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিক বন্ধ করেছে স্বাস্থ্যবিভাগ
তারিম আহমেদ ইমন, নওয়াপাড়া (যশোর)
Published : Monday, 26 October, 2020 at 8:48 PM, Update: 26.10.2020 10:08:58 PM
নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিক বন্ধ করেছে স্বাস্থ্যবিভাগ যশোরের নওয়াপাড়ায় একটি ক্লিনিক সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। সিভিল সার্জনের নেতৃত্বে একটি টিম পরিদর্শন করে নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিক বন্ধ করে দেয়।
সোমবার দুপুরে সিভিল সার্জন শেখ আবু শাহীনের নেতৃত্বে ক্লিনিকটি পরিদর্শনের সময় বিভিন্ন অনিয়ম ধরা পড়ে। পরিদর্শনে থাকা অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুর রহমান রিজভী জানান, ক্লিনিকটিতে বেড সংখ্যা বাড়ানোর আবেদনের প্রেক্ষিতে সিভিল সার্জনের পরিদর্শনকালে অবৈধভাবে নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিকটি পরিচালিত হচ্ছে প্রমাণিত হওয়ায় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।
পরিদর্শনের সময় সেখানে কর্মরত নার্স ও কর্মচারীরা স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মাস্ক ব্যবহার ছাড়াই কাজ করেন, বর্জ্য নিষ্কাশনের কোনো ব্যবস্থা নেই, প্যাথলজি ল্যাবের ফ্রিজে ব্লাড রাখা হয়, ১০ টি বেডের অনুমতি থাকলেও ২৩টি বেডে ভর্তি হওয়া রোগী ছিল। ৫০ বেডের অনুমতি চাইলেও প্রয়োজনীয় স্ট্রাকচার নেই। নেই পর্যাপ্ত জনবল এবং ডিপ্লোমাধারী নার্সও। অভিযান চলাকালে ক্লিনিকে রোগী ভর্তি থাকলেও ডাক্তার ছিলেন মাত্র একজন।
অপরদিকে, আল মদিনা প্রাইভেট ক্লিনিক কর্তৃপক্ষকে বিভিন্ন বিষয়ে সতর্ক করা হয়। এসব বিষয়ে সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, সরকারি নিয়মনীতি মেনে না চলার কারণে বেডের সংখ্যা বৃদ্ধি করাতো দূরের কথা, নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিকটিকে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসাথে ক্লিনিকে ভর্তি হওয়া রোগীদের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ অন্যান্য হাসপাতালে ভর্তি হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft