শিরোনাম: খাদ্যগুদামে যাচ্ছেন না যশোরের কৃষক       তালুকদার গ্রুপের চেয়ারম্যান গ্রেপ্তার       নিবন্ধনের অনুমোদন পেল আরও ৫১ নিউজপোর্টাল       জানুয়ারির মাঝামাঝি আরও ৬০ পৌরসভায় ভোট       আস্থার নতুন কার্যালয় উদ্বোধন        আল্লা তুমার দুনিয়ায়, মানুস চিনা বড় দায়!       শিশুর কলতানে মুখরিত হোক বিদ্যালয়গুলো       যশোরে স্বামীর বিরুদ্ধে যৌতুক মামলা       আলাউদ্দিন হত্যা মামলায় শুভর জবানবন্দি প্রদান       আবাদ কচুয়ায় মাদক ব্যবসায়ী দম্পতির বাড়িতে অভিযান       
করোনাভাইরাস:
দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ১৩৩৫
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 27 October, 2020 at 5:50 PM
দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ১৩৩৫গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৮৩৮ জনের।
নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩৩৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ এক হাজার ৫৮৬ জনে।
মঙ্গলবার (২৭ অক্টোবর ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ১৮ হাজার ১২৩ জন।
সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৩৮৬টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬১৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ৮৩ হাজার ৯৬৪টি।
এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১০ দশমিক ৫৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৫৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ২২ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৭ জন চট্টগ্রাম বিভাগে দুই জন ও খুলনা বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২০ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৩৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৫ হাজার ৫১৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৩ হাজার ৪১৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৯৫ জন। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft