মতামত
শিরোনাম: ইউনিকের আদলে প্রতারণা ফাঁদ পেতেছেন সাবেকরা       মুজিবনগর-কোলকাতা সড়ক চালুর পথে        মুজিববর্ষ উপলক্ষে কারাগারে ব্যাডমিন্টন প্রতিযোগিতা        যশোর পুলিশের চৌকস শ্রেষ্ঠত্বে এডিশনাল এসপি রব্বানীসহ ৮ অফিসার পুরস্কৃত       পরিবেশবান্ধব শিল্পকে বেগবান করতে যশোরে বিফবিয়ার কর্মশালা       যশোরে পৃথক মামলায় দু’জনের কারাদণ্ড       হৈবতপুরে এক দম্পতিকে মারপিট        বাঘারপাড়ায় আটক সুমন পাল রিমান্ডে       ভ্যাকসিন নিলেন যশোরের পৌরমেয়র রেন্টু       শার্শায় এজেন্ট ব্যাংকের ছিনতাই হওয়া টাকা উদ্ধার, এসপির ব্রিফিং      
::::::শনিবারের শনির দশা::::::
::::::আপেল নামা:::::::
মোহাম্মদ আব্দুল হাই পিএএ
Published : Saturday, 6 February, 2021 at 4:08 PM, Update: 06.02.2021 7:10:16 PM, Count : 174
::::::আপেল নামা:::::::ছুটির দিনে পুরুষরা ঘরে বসে ফেসবুক চালাতে নেই। সংসারে সময় দিন।

পৃথিবীতে মানুষের পদার্পণ ঘটে একটি ফলের কারণে। আর সেটি হলো আপেল ফল। বাবা আদম বেহেস্তে এতো ভালো ভালো খাবার থাকতেও ঐ আপেল গাছের নীচে গেলেন কেবল মা হাওয়ার ঝাড়ি খেয়ে। সেখানে আপেল খেয়ে যত সর্বনাশ ঘটিয়েছেন বাবা আদম। সেই হতে অদ্যাবধি আপেল মানব জীবনের অত্যাবশ্যকীয় কাঙ্খিত খাদ্য ঘরে বাইরে সর্বত্র।  অসুখ বিসুখ হলে ডাক্তাররা আপেল খেতে বলে। রোগী দেখতে গেলে আপেল নিতে হয়। মেহমান আসলেও আপেল দিয়ে আপ্যায়ন করতে হয়। নতুবা গিন্নির প্রেস্টিজ পাংচার ।  আপেল সিডর ভিনেগার খেলে ললনাদের পেটের মেদ ও চর্বি কমে। তাই গিন্নির আদেশ মোতাবেক স্বামীকে বাজার হতে মানসম্মত আপেল সিডর ভিনেগার আনতে হয়।

সাপ্তাহিক ছুটির দিনে বিজ্ঞানী নিউটন আরামসে ঘুমোচ্ছিলেন । কিন্তু গিন্নির ঠ্যাঙানি ও প্যাদানি খেয়ে সকাল সকাল  বাজার করতে ঘুম হতে উঠলেন। প্রাকৃতিক কাজ সারতে জঙ্গলে গিয়ে বসলেন। অমনি মাথার উপর আস্ত একটা আপেল পড়লো। রাগে ক্ষোভে সেখানেই আপেলটি খেয়ে নিলেন। এরপর তার মাথায় বুদ্ধি আসে আর  মাধ্যাকর্ষণ শক্তির আবিষ্কার হয়ে যায় । তার তত্ত্বে এখন পৃথিবীর চলে।

 আপেল ফোন আভিজাত্যে ও খানদানি লোকের পরিচয় বহণ করে। স্টিভ জবস রাতে বাসায় ফিরছিলেন। গিন্নি বললো, সকালে তার বান্ধবীরা আসবে। তাই যেন আপেল নিয়ে বাসায় ফিরেন। ফিরতি পথে রাস্তার পাশের দোকান হতে বড় বড় চাইনিজ আপেল নিয়ে গেলেন। সকালে আরামসে ঘুমোচ্ছিলেন। কিন্তু তিনি প্যাদানি খেলেন। স্ত্রী বললো,  ওঠো, তোমাকে এ আপেল খেতে হবে আগে। এক কামড় মুখে দিয়ে বাকিটুকূ তিনি আর খেতে পারেননি। অতীব টক। তাই আবার বাজারে গিয়ে সুমিষ্ট অস্ট্রেলিয়ান আপেল কিনে আনেন। পরবর্তীকালে  স্মৃতিময় কামড়ে খাওয়া আপেল হয়ে যায় আপেল ফোনের লোগো! অর্থাৎ আপেল হতে মানব জাতি তথা পুরুষের  মুক্তি নেই।

একবার এক রাজার শখ হলো, সংসার কার হুকুমে চলে সেটা পরখ করে দেখার।

রাজা রাজ্যে ঘোষণা দিলেন, যারা স্ত্রীর কথায় চলে তারা পাবে একটা করে আপেল, আর যারা সংসারে স্ত্রীর কথায় চলেনা , তারা পাবে একটা করে মার্সিডিজ গাড়ি!

পরদিন রাজ্যের সব স্বামীরা এসে যথারীতি একটি করে আপেল নিয়ে ঘরে চলে যেতে লাগলো! রাজা ভাবলো সন্ধ্যে ঘনিয়ে এলো, তার রাজ্যে কী তবে মার্সিডিজ পাবার মত একজন মরদও নেই! এমন সময় এক পুছকো জওয়ান এসে বললো, 'রাজামশাই, ঘরে আমার কথাই ফাইনাল। আমি স্ত্রীর কথায় একদম চলিনা।"  রাজা খুশি হয়ে বললেন, 'যাও, শোরুম থেকে একটি মার্সিডিজ গাড়ি বাঘের বাচ্চার মতো নিয়ে যাও"।'

রাজা ভাবলেন, যাক একজন তো তবু পাওয়া গেল!!!

কিন্তু কিছুক্ষণ পরে সেই পুছকো জওয়ান এসে বললো,”রাজামশাই, গোস্তাকি মাফ করবেন,আমার স্ত্রী  বলল মার্সিডিজ গাড়িতে তেল খরচ ও রেজিস্ট্রেশন ফি বেশী, তোমার রাজা কি এসব খরচ দিবে ?  যদি মেহেরবানি করে একটি অটো সিএনজি দিতেন"। 

রাগে অগ্নিশর্মা রাজা খেঁকিয়ে উঠলেন, 'তুই মানে মানে গাড়ি রেখে আপেল নিয়ে দূর হ, হতচ্ছাড়া কোথাকার"। 

জওয়ান বললো, রাজা মশাই, আপেলই যখন দিবেন, তখন একটা আপেল ফোন দেয়া যায় না? 

না, দেয়া যায় না, রাণীর নিষেধ আছে, বুঝলি হতচ্ছাড়া ? শুধালেন রাজা 🤣।

রাতে মন্ত্রী এসে বললো, 'রাজা মশাই, অযথাই আপেল না দিয়ে মুলা গাজর দিলেই তো পারতেন।

রাজা ইতস্তত করে বললেন, 'হুম, আমিও তাই ভাবছিলাম, কিন্তু রানী বললো, রাজার ঘোষণা বলে কথা, রাজকীয় খান্দানি টাইপের ঘোষণা না হলে কি আর চলে !!

মন্ত্রীমশাই পরিস্থিতি স্বাভাবিক করতে বলেলেন, 'রাজামশাই, আপনাকেও একটা সুমিষ্ট আপেল কেটে দেই"🤣

বিমর্ষ রাজা বললেন, 'না থাক। তার আগে তুমি বলো এতো রাতে তুমি প্রাসাদে এলে কী জন্য ? 

মন্ত্রীমশাই আমতা আমতা করে বললেন, 'আজ্ঞে, গিন্নি বললো, এখনই যাও আর আসল খবরটা ভালো করে জেনে এসো, রাজা কী সত্যিই মার্সিডিজ গাড়ি দিচ্ছে, না অন্য কিছু । আর রাজাকে এও বলে এসো, ছুটির দিনে জরুরি কাজ থাকলেও তুমি কেবল বাসায় থাকবে, বাইরে যাওয়া নিষেধ। তা রাজা মশাইকে জানাতে এসেছি।

হো হো করে হেসে রাজামশাই শুধালেন, 'ওহে মন্ত্রী, তোমার জন্য রয়েছে একটি চাইনিজ আপেল। আপেলটা কি তুমি সাথে করেই নিয়ে যাবে? নাকি গাড়ি করে বাসায় পাঠিয়ে দেবো?😂

আজ ছুটির দিনে আরামসে বসে শনির দশা লিখছিলাম। গিন্নি বললো, রাখো তোমার শনির দশা। শীতের সবজি আনতে সকাল সকাল বাজারে যাও। আর আপেল আনতে ভুলো না!! আমি এখন তিনশো ফিট🥰🥰। আমার কপালেও কী তাহলে আপেল 😂😂

সুতরাং ছুটির দিনে পুরুষজাতি নিজের ইচ্ছায় চলে মার্সিডিজ চালানো (ফেসবুকে সময় দেয়া) বারণ। সংসারে সময় দিন, সবার মতো আপেল খান।

::::::আপেল নামা:::::::

লেখকঃ মোহাম্মদ আব্দুল হাই পিএএ
উপ সচিব
পরিচালক (প্রশাসন ও শিক্ষা)
নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft