আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: যশোরে ৪শ’ গ্রাম গাঁজাসহ নারী কারবারী আটক       তুচ্ছ ঘটনায় এনায়েতপুরে দুটি বাড়িতে হামলা ভাংচুর, জখম ৪        ফেসবুকে এক ব্যক্তির আকুতিতে সাড়া দিয়ে প্রশংসিত যশোর পুলিশ        শ্রমিক হত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন       পৌরবাসীর উন্নয়নে নয়া মেয়রের কাজ শুরু       কাঠ ব্যবসায়ী গোলাম মোস্তফা হত্যা মামলায় চার্জশিট       কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী      
করোনায় ইস্তাম্বুলের সাবেক মেয়রের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 14 February, 2021 at 5:08 PM, Count : 74
করোনায় ইস্তাম্বুলের সাবেক মেয়রের মৃত্যুকরোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন তুরস্কের ইস্তাম্বুল শহরের সাবেক মেয়র কাদির তোপবাস। শনিবার ৭৬ বছর বয়সে মারা যান তুরস্কের প্রবীণ এ রাজনীতি। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।
গত বছরের ২০ নভেম্বর তার করোনা শনাক্ত হয়। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি আইসিইউতে থেকে চিকিৎসা নেন। পরে অবস্থার আরও অবনতি হয়। গত সপ্তাহে তার কিডনির ডায়ালাইসিস করা হয়। অবশেষে মৃত্যুর কাছে হার মানতে হলো তাকে।
১৪ ফেব্রুয়ারি ঐতিহাসিক ফাতিহ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজায় অংশ নিতে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান তার সফর সংক্ষিপ্ত করে ইস্তাম্বুলের দিকে রওনা হয়েছেন।
কাদির তোপবাসের মৃত্যুতে গভীর শোকাহত এরদোগান। তিনি এক টুইটে লেখেন, আমি কাদিরের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তিনি ইস্তাম্বুল ও তুরস্কের জনগণের জন্য যা করে গেছেন তা অবিস্মরণীয়।
এরদোগানের জাস্টিস অ্যান্ড একে পার্টির মনোনয়নে ২০০৪ সালে ইস্তাম্বুলের মেয়র নির্বাচিত হন কাদির। তিনি তিন মেয়াদে মেয়র পদে জয়ী হন। ২০১৭ সালের তিনি পদত্যাগ করেন। ১৯৯৪ সাল থেকে ‘৯৮ পর্যন্ত ইস্তাম্বুলের মেয়র ছিলেন এরদোগান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft