দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: খুলনা বিভাগে ছাড়িয়েছে তিন লাখ        যশোরসহ ১৬ নার্সিং ইনস্টিটিউটকে কলেজ ঘোষণা       প্রতারণা মামলায় এক ব্যবসায়ীর দুই বছরের কারাদন্ড       যমেক হাসপাতালে ডায়াবেটিস পরীক্ষা ফ্রি        বেনাপোলে র‌্যাবের হাতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক        সাত শর্তে দু’বোনকে প্রবেশনে মুক্তি       যশোরে ডাক্তার ছেলের বিরুদ্ধে অসহায় বৃদ্ধা মায়ের মামলা       ৮ কোটি টাকার সম্পত্তি জবরদখলে রেখেছে সাড়াপোলের বিল্লাল চক্র       জড়িতদের আটক ও শাস্তির দাবিতে ঝাটা মিছিল       নৌকার বিজয় হলে শেখ হাসিনার হাত শক্তিশালী হবে: কেশবপুরে মোজাম্মেল হক       
কোটচাঁদপুরে সুন্দরবন লাইনচ্যুত
খুলনা-যশোরের সাথে দেশের রেল যোগাযোগ বন্ধ
কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি
Published : Monday, 22 February, 2021 at 8:26 PM, Update: 22.02.2021 8:29:31 PM, Count : 862
খুলনা-যশোরের সাথে দেশের রেল যোগাযোগ বন্ধঝিনাইদহের কোটচাঁদপুর রেলস্টেশনের সিগনাল ক্যাবিনম্যানের গাফিলতিতে ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দু’টি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় খুলনা-যশোরের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
কোটচাঁদপুর স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন ট্রেনটি বিকেল ৫টা ১০ মিনিটের দিকে কোটচাঁদপুর রেলস্টেশনে দাঁড়ানোর আগমূহুর্তে পিছনের দু’টি বগি লাইনচ্যুত হয়। এতে লাইন বা ট্রেনের কোনো ক্ষয়ক্ষতি না হলেও খুলনা-যশোরের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।
তিনি বলেন, পাকশি কন্ট্রোলকে জানানো হয়েছে। উদ্ধারকারী ট্রেন এসে বগি দু’টি লাইনে উঠিয়ে দিলেই ট্রেন চলাচল আবার স্বাভাবিক হয়ে যাবে। তবে, কতক্ষণ বা কত ঘণ্টা সময় লাগতে পারে তিনি তা বলতে পারেননি। বগি দু’টি লাইনচ্যুত হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, তদন্ত ছাড়া বলা যাচ্ছে না।
রেল সংশ্লিষ্ট অনেকেই বলেছেন, মেইন লাইন থেকে ট্রেনটি এক নম্বর লাইন দিয়ে স্টেশনে ঢুকছিল। এসময় পিছনের দু’বগি মেইন লাইন থেকে এক নম্বর লাইনে আসার আগেই ভুল করে সিগনাল ক্যাবিনম্যান এক নম্বর লাইনের পিন সরিয়ে দু’নম্বর লাইনে লাগিয়ে দেন। যে কারণে ট্রেনের পিছনের দু’টি বগি লাইনচ্যুত হয়। তবে কেউ হতাহত হয়নি।
দুর্ঘটনাকবলিত সুন্দরবন ট্রেনটি সন্ধ্যা ৬টার দিকে পিছনের তিনটি বগি ঘটনাস্থলে রেখে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায়।
টেন চলাচল বন্ধ থাকায় কপোতাক্ষ, রূপসাসহ চারটি ট্রেন দু’পাশে আটকা পড়েছে।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft