জাতীয়
শিরোনাম: বাইডেনের প্রথম হামলা সিরিয়ায়       ইউনিকের আদলে প্রতারণা ফাঁদ পেতেছেন সাবেকরা       মুজিবনগর-কোলকাতা সড়ক চালুর পথে        মুজিববর্ষ উপলক্ষে কারাগারে ব্যাডমিন্টন প্রতিযোগিতা        যশোর পুলিশের চৌকস শ্রেষ্ঠত্বে এডিশনাল এসপি রব্বানীসহ ৮ অফিসার পুরস্কৃত       পরিবেশবান্ধব শিল্পকে বেগবান করতে যশোরে বিফবিয়ার কর্মশালা       যশোরে পৃথক মামলায় দু’জনের কারাদণ্ড       হৈবতপুরে এক দম্পতিকে মারপিট        বাঘারপাড়ায় আটক সুমন পাল রিমান্ডে       ভ্যাকসিন নিলেন যশোরের পৌরমেয়র রেন্টু      
করোনা টিকার দ্বিতীয় ডোজ ৭ এপ্রিল শুরু
ঢাকা অফিস:
Published : Tuesday, 23 February, 2021 at 3:39 PM, Count : 231
করোনা টিকার দ্বিতীয় ডোজ ৭ এপ্রিল শুরু৭ এপ্রিল সারা দেশে শুরু হবে করোনা টিকার ২য় ডোজ প্রয়োগ। এর আগে এস এম এস দিয়ে জানানো হবে টিকা দেয়ার সময় ও স্থান। ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা টিকার দ্বিতীয় চালান থেকে দেয়া হবে এই টিকা। এদিকে ৩৫ নয়, ৬০ লাখ মানুষ পাচ্ছেন করোনা টিকার প্রথম ডোজ।
দেশে করোনা টিকার উদ্বোধন হয় ২৭ জানুয়ারি। এর ১১ দিন পর সারা দেশে শুরু হয় টিকা কর্মসূচি। এ পর্যন্ত টিকা পেয়েছেন ২৩ লাখের বেশি মানুষ।
টিকার জন্য প্রতিদিন আড়াই থেকে তিন লাখ মানুষ নিবন্ধন করছেন সুরক্ষার ওয়েবসাইট ও অ্যাপে। নিবন্ধন ছাড়িয়েছে ৩৬ লাখ। প্রথম দফায় ৩৫ লাখ মানুষকে টিকা দেয়ার কথা থাকলেও বদলেছে পরিকল্পনা। প্রথম ডোজ পাচ্ছেন ৬০ লাখ মানুষ।
সরকারের হাতে থাকা ৭০ লাখ ডোজ থেকেই এসব টিকা দেয়া হবে। ১০ লাখ ডোজ রাখা হবে রিজার্ভ হিসেবে।
করোনা টিকার দ্বিতীয় ডোজ ২ মাস পর। সে অনুযায়ী ৭ এপ্রিল শুরু হবে দ্বিতীয় ডোজ দেয়া। প্রথম ডোজের দুই মাসের ব্যবধানে টিকার দ্বিতীয় ডোজ নেয়ার সময় ও স্থান জানানো হবে এস এম এস দিয়ে।
ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা অক্সফোর্ডের করোনা টিকার দ্বিতীয় ও তৃতীয় চালান থেকে দেয়া হবে এই টিকা।
স্বাস্থ্য অধিদপ্তর বলছে, দেশে করোনা টিকার কোনো ঘাটতি নেই। অল্প সময়ের মধ্যে কোভ্যাক্সের টিকাও আসবে দেশে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft