দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী       আনারস ফলে রয়েছে অনেক গুণাগুণ       ‘বিএনপির মিথ্যাচারের থলের বিড়াল বেরিয়েছে’       পত্র-পত্রিকায় আমার বক্তব্য বিকৃত করে ছাপা হয়েছে : মির্জা আব্বাস       আন্তঃব্যাংক লেনদেন চালু       একদিনে রেকর্ড ১০২ মৃত্যু       রাজশাহীতে বের হবার করণ দেখাতে না পারলে ফিরতে হচ্ছে উল্টো পথে      
কালীগঞ্জে নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু
কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি
Published : Wednesday, 24 February, 2021 at 8:14 PM, Count : 134
কালীগঞ্জে নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু আগামী ২৮ ফেব্রুয়ারি ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে দায়িত্ব পালনকারী প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারসহ নির্বাচন পরিচালনাসংশ্লিষ্ঠদের দু’দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।
বুধবার সকাল ৯টায় সরকারি এম ইউ কলেজের ৯টি কক্ষে ২১ জন প্রিজাইডিং অফিসার, একশ’ ৩৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার, দুশ’ ৭০ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। মোট ১১ জন প্রশিক্ষক আধুনিক ও নতুন ইভিএম পদ্ধতির কলাকৌশল সম্পর্কে হাতেকলমে প্রশিক্ষণ প্রদান করছেন। প্রশিক্ষণের অংশ হিসেবে দু’দিন পর ২৬ ফেব্রুয়ারি প্রশিক্ষণার্থীরা অংশ নেবেন পরীক্ষামূলক মকভোটিং-এ। এর মাধ্যমে প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তারা কতটুকু ইভিএম আয়ত্ব করতে পারলেন তার সফলতা যাচাই করা হবে।  
নির্বাচনে দায়িত্বরত সহকারী রিটার্নিং অফিসার আলমগীর হোসেন বলেন, কালীগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ৩৮ হাজার চারশ’ ৮৪। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সকল প্রকার প্রস্ততি সম্পন্ন হয়েছে। ইভিএম এ এলাকার ভোটার ও ভোট গ্রহণে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের কাছে এটা আধুনিক ও নতুন পদ্ধতি। পদ্ধতিটা সহজ হলেও সকলের বোঝার সুবিধার্থে প্রশিক্ষণ জরুরি। পোলিং অফিসাদের এক দিনের প্রশিক্ষণ দেয়া হলেও ভোট গ্রহণের সাথে জড়িত অন্য কর্মকর্তাদের দু’দিন প্রশিক্ষণ প্রদান করা হবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft