সারাদেশ
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
চট্টগ্রামে শ্রমিকদের বেতন না দিয়ে মালিক উধাও
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Wednesday, 3 March, 2021 at 6:59 PM, Count : 408
চট্টগ্রামে শ্রমিকদের বেতন না দিয়ে মালিক উধাওচট্টগ্রামে বেতন ভাতা ও প্রভিডেন্ট ফান্ডের টাকা বকেয়া রেখে উধাও হয়ে গেছেন পদ্মা ওয়্যারস লিমিটেডের মালিক। এ ঘটনায় আন্দোলনে নেমেছেন শ্রমিকরা। ৩ মার্চ সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন তারা।  
পদ্মা ওয়্যারস লিমিটেডের এক শ্রমিক বলেন, গত মাসের বেতন, ছুটির টাকা এবং চার বছরের প্রভিডেন্ট ফান্ডের টাকা না দিয়ে উল্টো কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। মালিক পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কোনো সুরাহা হয়নি। তাই বাধ্য হয়ে আমাদের আন্দোলনে নামতে হয়েছে।
এ ব্যাপারে জানতে পদ্মা ওয়্যারস লিমিটেডের চেয়ারম্যান নিছার উদ্দীন সোহাগের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। ওই প্রতিষ্ঠানের ম্যানেজার নূর মোহাম্মদ মানিক বলেন, গত ফেব্রুয়ারি মাসের বেতন ছাড়া কোনো বেতন বকেয়া নেই।
তাদের আন্দোলন অযৌক্তিক। তবে কয়েকদিন ধরে প্রতিষ্ঠানের চেয়াম্যানের সঙ্গে যোগাযোগ করতে পারছি না। ফোনেও তাকে পাওয়া যাচ্ছে না।
তিনি বলেন, প্রতিষ্ঠানটি বেপজা’র অধীন। শ্রমিক নেতাদের নিয়ে বেপজা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। বেপজা কর্তৃপক্ষ পরামর্শ দিয়েছেন কারখানা বন্ধ রাখতে। এর মধ্যে মালিকের কোনো সন্ধান না মিললে বেপজা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft