আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
মাকস; সঙ্গে না অঙ্গে রাকতি হবে
Published : Wednesday, 7 April, 2021 at 10:29 PM, Count : 134
মাকস; সঙ্গে না অঙ্গে রাকতি হবেপেত্তেকদিন করোনায় সিনাক্ত রুগী আর মরার সংখ্যা বাইড়েই চইলেচে। কিন্তুক ভাবলক্ষন দেইকে মনে হচ্চে, অনেকরেই এই নিয়ে কোন চ্যাতবোদ নেই। আমি মুক্কু সুক্কু মানুস হলিও ইডা বুজি করোনা নিয়ে তামাশা করার মতো জাগায় একন আমরা নেই। সরকার, পোশাসন, কনে কিডা কি কইল্লো সিডার আশায় না থাইকে বাচতি হলি নিজের সজাগ নিজি হতি হবে।
সেদিন এক ম্যা’ভাই এট্টা ছবি দেকালে। তাতে দেকলাম করোনায় ভীড়ভাট্টা এড়ায় চলা আর ঘরের বাইরি গেলি মুকি মাকস বাইন্দে গেলি করোনা ঝুকি বহুত কুইমে যায়। কিন্তুক মানসির এই দুডো কাজ কত্তি ম্যালা অনীহা। বহুত লোকজনরে দেকতেচি পতে বাইরোয়ে হুনোরগুলির মতো যাচ্চে। তারে যদি পুলিশ কিম্বা অন্য কেউ শোনে মাকস কনে, নিকচোয় কচ্চে, মাকস পকেটে। হাতে সেনিটাইজার মাকো? টকাস কইরে কবে হ্যা খুব মাকি। যদি শোনে সেনিটাইজার কনে। ইশকুলি যেমন পড়া জিজ্ঞেস কল্লি মাতা চুলকোয় আমতা আমতা কইরে উত্তর দিতো প্যাটে আইসতেচে কিন্তুক মুকি আইসতেচে না, সিরাম দশা। পিড়াপীড়ি কল্লি সরু গলায় কবে সেনিটাইজার বাড়ি। মাকস পকেটে, সেনিটাইজার বাড়ি তালি তাতে কিরাম সুরক্কে হচ্চে সিডা আর হেজেমানে কইরে কওয়ার দরকার আচে বিলে মনে হয় না।
মাকস মুকি দিতি মানসির সমিস্যাডা কনে? ইডা নিয়ে এট্টু কতা উসাইলাম। নানান জনে নানান কতা কলে। তেবে আমাগের সবজান্তা শমসের ম্যা’ভাই যিডা কলে সিডাই চুড়ান্ত বিলে মনে হইলো। তিনি কলেন, শোন যত কতায় কইস, পোশাসন যতই বাইড়োয় দিক, তাতে অনেকের কিচ্চু যায় আসে না। উরা মরবে কিন্তুক মাকস মুকি বানবে না। আমি তারে কলাম এতো না পেচায়ে মাকস না পরার শানে নযুলডা বয়ান কইরে দিলিই তো হয়। ম্যা’ভাই কলে শোন নিজির খাইয়ে কাজ নেই, কিন্তুক যাইচে পইড়ে অন্যের ব্যাপারে নাক গলানো ম্যালা মানসির স্বভাবে দাড়ায় গেচে। মুকি মাকস বানলি তো নাক আটকায় যায়। মাকস পরা মানে নাক ঢেইকে রাকা। আর নাকই যদি ঢ্যাকা পইড়ে যায় তালি উরা অন্যের ব্যাপারে নাকটা গলাবে কি কইরে !
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft