সম্পাদকীয়
শিরোনাম: স্ত্রী-সন্তানসহ ৩ জনকে গুলি করে হত্যা        আরআরএফ নির্বাহী পরিচালকের সাথে জেইউজের নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ       মণিরামপুরের সাংবাদিকদের সাথে এএসপির মতবিনিময়       এক নারী স্বাস্থ্য কর্মীকে পিটিয়ে গুরুতর জখম       যশোরের মাছ বাজারে আগুন, দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে ইলিশ আর চিংড়ি       যশোরে করোনা আক্রান্তের সংখ্যা আট হাজার পার, মৃত্যু ৮৯       নুরজাহান ইসলাম নীরার দোয়া মাহফিল অনুষ্ঠিত       কেশবপুরে মাস্ক না পরায় ৯ ব্যক্তিকে জরিমানা       বিধি নিষেধ বাস্তবায়নে চলছে জেলা প্রশাসন ও পুলিশের সমন্বিত কার্যক্রম        কলারোয়ায় পুলিশের অভিযানে ১১ জুয়াড়ি আটক      
আর কতো এই ধরণের মর্মান্তিক মৃত্যু
Published : Tuesday, 4 May, 2021 at 9:46 PM, Count : 113
আর কতো এই ধরণের মর্মান্তিক মৃত্যুকরোনা মহামারীর মধ্যে দেশে ঘটে গেলো আরেকটি মর্মান্তিক ঘটনা। মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ফেরিঘাটে একটি বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ২৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ আছেন। নিহতের মধ্যে নারী ও শিশু রয়েছে। আজ সোমবার সকাল সাতটার দিকে বাংলাবাজার ফেরিঘাটের পুরোনো কাঁঠালবাড়ি ঘাটে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ২৫ জন ঘটনাস্থলে ও একজন হাসপাতালে মারা গেছেন।
করোনার কারণে পুরো দেশজুড়ে গণপরিবহন বন্ধ থাকলেও অলিখিত ও অনিয়মতান্ত্রিকভাবে নানাভাবে চলছে যাতায়াত। ছোট ছোট অপ্রচলিত যানে জলে স্থলে রাজধানীর আশেপাশে এক জেলা থেকে আরেক জেলায় মানুষজন যাচ্ছে এবং দুর্ঘটনাও ঘটছে অনেকটা আগের মতো। বিষয়গুলো খুবই উদ্বেগের।
পবিত্র রমজানের শেষ ভাগ পেরিয়ে ঈদুল ফিতর আসন্ন। লকডাউন পরিস্থিতির মধ্যেও তাই মানুষ গ্রামের বাড়ি চলে যাবার প্রস্তুতি নিচ্ছে, আর তাতেই নানা দুর্ঘটনা ঘটছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ৬ মে থেকে ঈদকে সামনে রেখে জনস্বার্থ বিবেচনায় শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর ব্যাপারে চিন্তা ভাবনা করছে সরকার। স্বাস্থ্যবিধি মেনে ও আন্তঃজেলা যাতায়াত এড়িয়ে সীমিত আকারে গণপরিবহন খুলে দেয়া হলে হয়তো অনিয়মতান্ত্রিক পরিবহন অনেকটাই কমে আসবে, কিন্তু করোনার ভয় আরও বাড়িয়ে দেবে। এসব দিকে কার্যকর মনোযোগ প্রয়োজন।
দেশে কোনো একটি বড় ঘটনা ঘটলে বিভিন্ন কর্তৃপক্ষ তৎপর হয়, আবার কিছুদিন পরে আবার আগের পরিস্থিতিতে অনিয়ম চলতে থাকে। এ যেনো এক দুষ্টচক্র! জনগণের অর্থে পরিচালিত বিভিন্ন দায়িত্বপ্রাপ্ত সংস্থা এসব মনিটরিংয়ের দায়িত্বে থাকলেও ঘটেই চলেছে নানা নেতিবাচক ঘটনা। আমাদের আশাবাদ, এসব দিকে নজর দিয়ে দায়িত্বপ্রাপ্তরা পরিস্থিতির উন্নতি ঘটাবেন, যাতে করে জলে-স্থলে আর যেনো কোনো মর্মান্তিক ঘটনা না ঘটে।








« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft