শিক্ষা বার্তা
শিরোনাম: যশোরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪২ মামলা, ৪২ জনের জেল       করোনা নিভিয়ে দিল ফকির আলমগীরের জীবন প্রদীপ       হল না সিরিজ জয়, পরাজয়ের কারণ জানালেন মাহমুদউল্লাহ       যশোর পৌরপার্কের পুকুরে ক্যাডেট কলেজ পড়ুয়া এক ছাত্র নিখোঁজ        যশোর ঝিগরগাছায় স্বাস্থ্য বিভাগের অভিযান তিন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা       ডুমুরিয়ায় পানিতে ডুবে 'ভাই-বোনের মৃত্যু       যশোরে জাসদ নেতার বোনের মৃত্যু : শোক       ডাক্তার এমদাদুল হক আর নেই, শোক        ১৮ হচ্ছে করোনা টিকা নেয়ার বয়সসীমা        যশোরে করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে পরীক্ষা ও শনাক্তের সংখ্যা       
এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত এ সপ্তাহেই
ঢাকা অফিস :
Published : Tuesday, 13 July, 2021 at 2:44 PM, Count : 183
এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত এ সপ্তাহেই
চলতি বছরের আটকে থাকা এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে কয়েকদিনের মধ্যেই সিদ্ধান্ত জানাবেন  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিগগিরই এ বিষয়ে সংবাদ সম্মেলন করবেন তিনি। সংবাদ সম্মেলনে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানানো হবে। সোমবার (১২ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের  এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি  জানান, এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগিরই জানানো হবে। এ নিয়ে চলতি সপ্তাহেই শিক্ষামন্ত্রী মহোদয় সংবাদ সম্মেলন করবেন। সেখানে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। 

পরীক্ষা নিয়ে কি সিদ্ধান্ত হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, সে সিদ্ধান্ত মন্ত্রী মহোদয় জানাবেন। 
  
জানা গেছে, ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব না হলে বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের চিন্তাভাবনা করা হচ্ছে। রচনামূলক বা সৃজনশীল প্রশ্ন বাদ দিয়ে কেবল বহুনির্বাচনী প্রশ্নে (এমসিকিউ) পরীক্ষা নেয়ার প্রস্তাবও আছে। বিষয় ও পরীক্ষার মোট নম্বর কমিয়ে পরীক্ষা নেয়ার প্রস্তাবও করা হয়েছে। তবে, সিদ্ধান্ত কি হচ্ছে তা সুস্পষ্টভাবে জানা যাবে শিক্ষামন্ত্রীর ব্রিফিংয়ে।  

যদিও এর আগে জাতীয় পরামর্শক কমিটি সংক্রমণের হার ৫ শতাংশের নিচে আসলে পরীক্ষা নেয়ার বিষয়ে মত দিয়েছিল। বর্তমানে দেশে করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমূখী। গতকাল রোববার এ হার ছিল ২৯ দশমিক ৬৭। সে হিসেবে পরীক্ষার বদলে বিকল্প মূল্যায়নের সিদ্ধান্ত আসতে পারে বলেও মনে করছেন কেউ কেউ।


এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. নেহাল আহমেদ সোমবার বিকেলে বলেন, করোনা পরিস্থিতির কারণে আটকে থাকা এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত খুব তাড়াতাড়ি মন্ত্রী মহোদয় জানাবেন। 

পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়া হবে নাকি বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করানো হবে তা জানতে চাইলে বোর্ড চেয়ারম্যান  বলেন, সেসব বিষয়ে শিক্ষামন্ত্রী জানাবেন। খুব শিগগিরই তিনি অনুষ্ঠানিকভাবে তা আপনাদের জানাবেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft