জীবনধারা
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
চুল লম্বা করতে যা করবেন
কাগজ ডেস্ক :
Published : Sunday, 3 October, 2021 at 3:47 PM, Count : 81
চুল লম্বা করতে যা করবেনচুল ধোয়ার সময় গরম পানি ব্যবহার করলে চুলের আর্দ্রতা এবং কিউটিকলগুলো হারিয়ে যাবে। এ সমস্যা এড়াতে চুল ধোয়ার জন্য সব সময় হালকা ঠান্ডা পানি ব্যবহার করুন।
লম্বা চুল ভালোবাসেন না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। কিন্তু নানা কারনে সেটা হয়ে ওঠে না। আজ থাকছে স্বাস্থ্যবান লম্বা চুল পাবার টিপস।
১. লম্বা চুল পেতে চাইলে চুলে নিয়মিত তেল মালিশ করতে হবে। তেল দিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করতে হবে। এর ফলে মাথার ত্বকে রক্ত চলাচল বাড়বে। চুলের গোড়াতে পুষ্টি আগের তুলনায় বেশি পরিমাণে পৌঁছাবে। ফলস্বরূপ চুলের বৃদ্ধি দ্রুত হবে এবং চুলের স্বাস্থ্য ভালো থাকবে।
২. চুলের আগা ফাটার ইতিহাস যাদের আছে তারা ছয় থেকে আট সপ্তাহ পর পর ট্রিম করালে এই সমস্যা থেকে মুক্তি পাবেন। আগা ফাটা সমস্যা কেটে গেলে চুল বৃদ্ধির পরিমাণও বাড়বে। দেখতেও সুন্দর লাগবে।
৩. চুলের বৃদ্ধির জন্য ভিটামিনের অবদানকে অস্বীকার করার উপায় নেই। প্রয়োজনীয় ভিটামিন না পেলে চুলের বৃদ্ধি কমে যেতে পারে। অ্যান্টিঅক্সিডান্ট আর ভিটামিন বি সমৃদ্ধ ওষুধগুলো খেলে চুল পুষ্টি পাবে এবং স্বাভাবিক গতিতে বাড়বে।
৪. শ্যাম্পু আবর্জনা পরিষ্কার করে চুলের বৃদ্ধির পথ সহজ করে দেয়। তবে সে জন্য আপনাকে সঠিক শ্যাম্পুটি খুঁজে নিতে হবে। আপনার চুলের ধরন অনুসারে কোন শ্যাম্পুটি উপযুক্ত, সেটা নিজে বাছাই করতে না পারলে বিউটিয়ানের সাহায্য নিতে পারেন।
৫. চুল ধোয়ার সময় গরম পানি ব্যবহার করলে চুলের আর্দ্রতা এবং কিউটিকলগুলি হারিয়ে যাবে। এ সমস্যা এড়াতে চুল ধোয়ার জন্য সব সময় হালকা ঠান্ডা পানি ব্যবহার করুন। যাদের ঠান্ডার সমস্যা নেই, তারা সম্ভব হলে ঠান্ডা পনিতে চুল খানিক সময় ভিজিয়েও রাখতে পারেন। এতে চুল স্বাভাবিক গতিতে বৃদ্ধি পাবে।
৬. চুল স্টাইলিং করার যন্ত্রপাতি আসলে চুলের ক্ষতিই করে। তাই এগুলো যত কম ব্যবহার করা যায়, তত ভালো। চুল স্ট্রেটনার বা কার্লিং আয়রন গরম করে ব্যবহার করতে হয় বলে চুল ক্রমশ দুর্বল আর ভঙ্গুর হতে থাকে। তাতে চুল লম্বা হওয়ার গতি কমে যায়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft