দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
গণসংগীত উৎসব নিয়ে পুনশ্চের সংবাদ সম্মেলন
কাগজ সংবাদ
Published : Wednesday, 24 November, 2021 at 9:32 PM, Count : 133
গণসংগীত উৎসব নিয়ে পুনশ্চের সংবাদ সম্মেলন‘ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান’ এ প্রতিপাদ্যে আজ বৃহস্পতিবার থেকে যশোরে শুরু হচ্ছে তিনদিনব্যাপী গণসংগীত উৎসব। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে এ উৎসবের আয়োজন করেছে পুনশ্চ যশোর। টাউনহল ময়দানের শতাব্দী বটমূলের রওশন আলী মঞ্চে বিকেল পাঁচটায় এ উৎসব শুরু হবে। প্রতিদিন বিকেল পাঁচটায় শুরু হয়ে চলবে রাত পর্যন্ত।
উৎসবে ঢাকার খ্যাতনামা তিনটিসহ খুলনা বিভাগের ১৮ টি সংগঠনের তিন শতাধিক শিল্পী গণসংগীত, গণমুখী আবৃত্তি ও গণমুখী নৃত্য পরিবেশন করবেন। আজ উৎসবের উদ্বোধনী দিনে পরিবেশনা করবেন বহ্নিশিখা ঢাকা, অংকুর বাগেরহাট, গণসংগীত সমন্বয় পরিষদ সাতক্ষীরা, বেনুকা নড়াইল, ঝিনাইদহ জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট, নৃত্যবিতান যশোর, সুরধুনী যশোর ও পুনশ্চ যশোরের শিল্পীরা।
বুধবার সকালে উৎসব নিয়ে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে পুনশ্চ। এতে মূল বক্তব্য উপস্থাপন করেন জাতীয় গণসংগীত উৎসব পর্ষদের আহ্বায়ক পান্না লাল দে।
লিখিত বক্তব্যে তিনি বলেন, মহান বিজয়ের ৫০ বছর চলছে। বছরটিকে স্মরণীয় করতে দেশব্যাপী সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বর্ণিল কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। ‘সাংস্কৃতিক অগ্রযাত্রায় আমরা’ স্লোগানকে সামনের রেখে গড়ে ওঠা পুনশ্চ যশোরও এ গৌরবের সাক্ষী হতে চায়। আমাদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের অন্যতম মূল উৎস ছিল গণসঙ্গীত। গণজাগরণে এই সংগীতের ভূমিকা অনস্বীকার্য। অধিকার প্রতিষ্ঠার আন্দোলনই হোক, যে কোনো সংগ্রাম, যেকোনো সত্য প্রতিষ্ঠা, যেকোনো বিজয়ের লক্ষ্যে, যেকোনো আন্দোলনের গুরুত্বপূর্ণ অবদান গণসংগীত। বিজয়ের এই মাসে সেই গণসংগীতকে উপজীব্য করে জাতীয় গণসংগীত উৎসব-২০২১ আয়োজন। এ উপলক্ষে ‘সুবর্ণঋণ’ নামে একটি স্মারকগ্রন্থও প্রকাশ করা হবে। এ সময় উপস্থিত ছিলেন পুনশ্চ যশোরের প্রতিষ্ঠাতা জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুকুমার দাস, জাতীয় গণসংগীত উৎসব পর্ষদের সহচেয়ারম্যান একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক সাজেদ রহমান বকুল, পুনশ্চ যশোরের উপদেষ্টা সাইফুজ্জামান মজু, সহসভাপতি শহিদুল হক বাদল, কোষাধ্যক্ষ অমিত রায় আনন্দ, বিভাগীয় সম্পাদক শায়ন্তনী দেবনাথ, সিঁথি প্রষা দাস, স্বপ্না দেবনাথ, সদস্য সঞ্জয় চক্রবর্তী, অভিজিৎ পাল প্রমুখ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft