আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: যশোরে অধিকাংশ ইজিবাইক ও রিকসা চুরিতে রবিউল সিন্ডিকেট        যশোরে বর্ণাঢ্য আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত       নাটোরে সড়ক দুর্ঘটনায় যশোরের ট্রাক চালক নিহত        যশোরে হাসপাতালে ভর্তি স্বামীকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা, স্ত্রী আটক       স্বপ্নের পদ্মা সেতুর টোল চূড়ান্ত       সম্রাটকে জামিন দেয়ায় ক্ষুব্ধ হাইকোর্ট       ক্ষমতা কমলো পরিকল্পনামন্ত্রীর       মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার       পিকে ও সহযোগীদের আরো ১৪ দিন রিমান্ডে চায় ইডি       লামায় ভ্রাতৃঘাতি ষড়যন্ত্রের এক নির্মম কাহিনী      
ভারত মহাসাগরে যৌথ মহড়া শুরু হচ্ছে রাশিয়া, ইরান-চীনের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 21 January, 2022 at 6:32 PM, Count : 161
ভারত মহাসাগরে যৌথ মহড়া শুরু হচ্ছে রাশিয়া, ইরান-চীনের ভারত মহাসাগর এবং ওমান সাগরের অংশবিশেষে শুরু হচ্ছে রাশিয়া, ইরান-চীনের যৌথ নৌ মহড়া। সামরিক সহযোগিতা বাড়ানো এবং সমুদ্র নিরাপত্তা জোরদার করার লক্ষ্য নিয়ে আজ (শুক্রবার) থেকে এই মহড়া অনুষ্ঠিত হবে।
ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, “২০২২ মেরিন সিকিউরিটি বেল্ট” নামের এ মহড়ায় ইরান, রাশিয়া ও চীনের মেরিন এবং এয়ারবোর্ন ইউনিট অংশ নেবে। মহড়ার মুখপাত্র রিয়ার এডমিরাল মোস্তফা তাজউদ্দিনি এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান- ইরান, রাশিয়া ও চীনের অংশগ্রহণে এটি হচ্ছে তৃতীয় মহড়া এবং ভবিষ্যতেও এমন মহড়া অব্যাহত থাকবে। আজকের এ মহড়ার মূল স্লোগান হচ্ছে “শান্তি ও নিরাপত্তার জন্য ঐক্য” যা সমুদ্রের ১৭ হাজার বর্গকিলোমিটার এলাকাজুড়ে অনুষ্ঠিত হবে।
রিয়ার অ্যাডমিরাল তাজউদ্দিনি জানান, এই মহড়ার লক্ষ্য হচ্ছে আঞ্চলিক নিরাপত্তা জোরদার করা এবং তিন দেশের মধ্যে বহুপক্ষীয় সহযোগিতা প্রতিষ্ঠা করা। এছাড়া, বিশ্ব শান্তি এবং সমুদ্র নিরাপত্তার প্রতি তিন দেশের যৌথ সমর্থনের বিষয়টিও মহড়ার মাধ্যমে তুলে ধরা আরেকটি লক্ষ্য। পাশাপাশি জলদস্যুদের বিরুদ্ধে লড়াই, আন্তর্জাতিক সমুদ্র বাণিজ্যের নিরাপত্তা, সমুদ্র সন্ত্রাসবাদ মোকাবেলা এবং বিভিন্ন ধরনের অভিযান পরিচালনার কৌশলগত অভিজ্ঞতা ও তথ্য বিনিময় করাও এই মহড়ার কয়েকটি লক্ষ্য।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft