সারাদেশ
শিরোনাম: চট্টগ্রামেও পদ্মার ঢেউ : দিনব্যাপী নানা আয়োজন       রাজবাড়ীতে বড় পর্দায় দেখানো হয়েছে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান       পদ্মা সেতু: দুঃখ ঘুচাবে বাগেরহাটের কৃষক ও মৎস্যচাষিদের       কৃষকের বাতিঘরের উদ্যোগে আম চাষিদের পরামর্শ        অ্যাম্বুলেন্স ফ্রি, বিদেশিদের ডাবল টোল চান জাফরুল্লাহ       পদ্মা সেতু: বিশ্বব্যাংকের অভিনন্দন       ওয়াশিংটনে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন       পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সিএমপির আনন্দ শোভাযাত্রা       আখের রস-শরবত বিক্রির হিড়িক       পদ্মা নদীতে দৃষ্টিনন্দন নৌকাবাইচ      
নওগাঁয় কষ্টিপাথরের মূর্তি উদ্ধার, গ্রেপ্তার ২
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 26 January, 2022 at 5:05 PM, Count : 163
নওগাঁয় কষ্টিপাথরের মূর্তি উদ্ধার, গ্রেপ্তার ২নওগাঁ সদর উপজেলার কোমাইগাড়ী এলাকায় অভিযান চালিয়ে ১১৫ কেজি ওজনের একটি ‘কষ্টিপাথরের মূর্তিসহ দুইজনকে আটক করেছে নওগাঁ গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। মঙ্গলবার রাতে আটক করার পর বুধবার সকালে তাঁদের নওগাঁ সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
এ ঘটনায় নওগাঁ সদর থানায় মামলা হয়েছে। গ্রেপ্তার কৃত ব্যক্তিরা হলেন, নওগাঁ শহরের কোমাইগাড়ী এলাকার বাসিন্দা মমিনুল ইসলাম ওরফে মিলন (৩৮) ও একই এলাকার মিরাজুল ইসলাম (২৮)। পুলিশের দাবি, গ্রেপ্তার কৃত ব্যক্তিরা পাচারকারী চক্রের সদস্য। তাঁরা মূর্তিটি পাচারের চেষ্টা করছিলেন।
নওগাঁ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম সামসুদ্দিন বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) এর গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নওগাঁ পৌরসভার কোমাইগাড়ী এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য  আব্দুস সালামের বাড়িতে ডিবির একটি দল অভিযান চালায়। এ সময় ওই বাড়ির ছাদ থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে বাড়ির মালিক আব্দুস সালামের ছেলে মমিনুল ইসলাম ও তাঁর প্রতিবেশী মিরাজুল ইসলামকে আটক করা হয়। উদ্ধার হওয়া মূর্তিটির ওজন ১১৫ কেজির ওপরে। এটি প্রত্নতাত্ত্বিক নিদর্শন সম্বিলিত কালো পাথরের মূর্তি। ধারণা করা হচ্ছে এটি একটি কষ্টিপাথরের মূর্তি। যার আনুমানিক মূল্য হবে প্রায় ৫০ কোটি টাকা। গতকাল সকালে আটক ব্যক্তিদের নওগাঁ সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। উদ্ধার কৃত মূর্তিটি  প্রত্নতাত্ত্বিক বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।
নওগাঁ সদর থানার অফিসার ইনর্চাজ (ওসি) নজরুল ইসলাম বলেন, দুপুরে গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে নেওয়া হয়। পরে আদালতের নির্দেশে তাঁদের কারাগারে পাঠানো হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft