জাতীয়
শিরোনাম: বোয়ালমারীতে গ্রাম পুলিশের মধ্যে ইউনিফরম বিতরণ        আলীকদমে বিজিবির অভিযানে ৪০টি বিদেশি গরু আটক       বোয়ালমারীতে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত        দীপিকার এই টি-শার্টের দাম ৮৪ লাখ টাকা       ওজন কমাতে কোন রঙের প্লেটে খাবার খাবেন?       উপাদানের দাম বাড়ায় অস্তিত্বের চ্যালেঞ্জে বেকারি শিল্প       মাঙ্কিপক্স ভাইরাসের রূপান্তরিত হওয়ার প্রমাণ নেই: বিশ্ব স্বাস্থ্য সংস্থা       যেভাবে ছড়ায় মাঙ্কিপক্স       মালদ্বীপে একান্ত সময় কাটাচ্ছেন বনি-কৌশানি       তাইওয়ানে আগুন নিয়ে খেলছে যুক্তরাষ্ট্র, পাল্টা হুঁশিয়ারি চীনের      
৫৫ জেলায় নতুন করে করোনা সংক্রমণ নেই
ঢাকা অফিস:
Published : Friday, 13 May, 2022 at 7:30 PM, Count : 61
৫৫ জেলায় নতুন করে করোনা সংক্রমণ নেইদেশে করোনা ভাইরাসের সংক্রমণ কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন মাত্র ১৮ জন।
সারাদেশের ৬৪ জেলার মধ্যে ৫৫ জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনা শনাক্ত হয়নি।  
শুক্রবার (১৩ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এ তথ্য জানা যায়।
এতে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ১৮ জনের মধ্যে ঢাকা জেলায় (মহানগরসহ) রয়েছেন নয় জন, ফরিদপুর জেলায় একজন, নারায়ণগঞ্জ জেলায় একজন এবং টাঙ্গাইল জেলায় একজন, কক্সবাজার জেলায় একজন, রংপুর জেলায় একজন, কুষ্টিয়া জেলায় একজন, নড়াইল জেলায় একজন এবং সিলেট জেলায় দুই জন রয়েছেন। সে হিসেবে অবশিষ্ট ৫৫ জেলায় গত ২৪ ঘণ্টায় কেউ করোনা শনাক্ত হয়নি।    
এদিন গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে কোনো মৃত্যু হয়নি। এযাবৎ করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১২৭ জনের। সব মিলিয়ে মোট করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৯৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৮ হাজার ৯৩০ জন।
সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে চার হাজার ৫৩টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার চারটি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪০ হাজার ৯৭২টি।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৪৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft