ক্রীড়া সংবাদ
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের       স্বপ্ন হলো সত্যি       পদ্মাপাড়ের উৎসবের ঢেউ আছড়ে পড়ে যশোরেও       সাংবাদিক মিজানুরের পিতার ইন্তেকাল       জাগরণী চক্র ফাউন্ডেশনের বাজেট বিষয়ক বিশেষ সাধারণ সভা       পদ্মা সেতুর উদ্বোধনে প্রধানমন্ত্রীকে যবিপ্রবি পরিবারের ধন্যবাদ       অনুর্ধ্ব-২০ ভলিবল দলে যশোরের দু’জন       ব্যাটিংয়ে অখুশি সিডন্স       বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু      
টেস্টে ৫ হাজার রানের ক্লাবে প্রথম বাংলাদেশি মুশফিক
ক্রীড়া ডেস্ক
Published : Wednesday, 18 May, 2022 at 3:07 PM, Count : 79
টেস্টে ৫ হাজার রানের ক্লাবে প্রথম বাংলাদেশি মুশফিকচট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনেই প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার আশা জাগিয়েছিলেন তামিম ইকবাল। রিটায়ার্ড হার্ট হয়ে যখন মাঠ ছাড়ছেন তখন তার দরকার ছিল মাত্র ১৯ রানের। তবে তামিমের ঘাড়ের ওপর এই রেকর্ড ছুঁতে নিঃশ্বাস ফেলছিলেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। তৃতীয় দিনে এই রেকর্ড ছুঁতে না পারলেও চতুর্থ দিনের শুরুতেই ছুঁয়ে ফেলেন ৫ হাজার রানের মাইলফলক।
তৃতীয় দিনে নিজের ১ম সেঞ্চুরি তুলে নিয়ে মুশফিকুর রহিমকে টপকে টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহকের আসনে বসেন তামিম। ৪২তম ওভারে ধনঞ্জয়ার করা প্রথম বলে দুই রান নিয়ে মুশফিকুর রহিমের ৪৯৩২ রান ছুঁয়ে ফেলেন তামিম। এই টেস্টে মাঠে নামার আগে ৮০ টেস্টে মুশফিকুর রহিমের রান ৪ হাজার ৯৩২। এই টেস্ট খেলার আগে ৬৫ টেস্টে তামিমের সংগ্রহ ছিল ৬৫ টেস্টে ৪ হাজার ৮৪৮ রান। সেঞ্চুরি পূর্ণ করার সময় তার রান ছিল ৪ হাজার ৯৪৮।
তবে তামিম ইকবাল চোটের কারণে এই মাইলফলক সতীর্থ মুশফিকুর রহিমের আগে ছুঁতে পারেননি। অন্যদিকে লংকানদের বিপক্ষে মাত্র ৬৮ রান করলেই প্রথম বাংলাদেশি হিসেবে এই মাইলফলক স্পর্শ করতেন মুশফিক। তৃতীয় দিনে ৫৩ রান নিয়ে দিন শেষ করেন মুশি অর্থাৎ ৫ হাজারি ক্লাবে প্রবেশ করতে তার দরকার ছিল মাত্র ১৫ রানের। ইনিংসের ১২৩তম ওভারে আসিথা ফারনান্দোর করা চতুর্থ বলটি মিডউইকেটে ঠেলে দিয়ে ১ রান নিয়ে ছুঁয়ে ফেলেন এই মাইলফলক। মুশফিকুর রহিম নাম লেখান টেস্টে ৫ হাজারি ক্লাবে।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক এখন মুশফিকুর রহিম। ৮১তম টেস্টে তার রান এখন ৫ হাজার। এরপরে ৬৬ টেস্টে ৪৯৮১ রান নিয়ে দ্বিতীয় স্থানে তামিম ইকবাল। ৬০ টেস্টে ৪০২৯ রান সাকিব আল হাসানের। চারে আছেন ৫২ টেস্ট খেলা মুমিনুল হক, তার ঝুলিতে ৩৫১৬। এরপরে আছেন হাবিবুল বাশার, ৫০ টেস্টে তার রান সংখ্যা ৩০২৬।
চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের সংগ্রহ ১২৪ ওভারে ৩ উইকেটে ৩৬৩ রান। উইকেটে মুশফিকুর রহিম ৭২ আর লিটন দাস ৭৯ রানে অপরাজিত। বাংলাদেশ পিছিয়ে আছে আর মাত্র ৩৪ রানে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft