আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: হত্যা চেষ্টার অভিযোগে ছেলের বিরুদ্ধে মামলা       যশোরে ইয়াবসহ নারী মাদক ব্যবসায়ী আটক       ক্ষেমতা যট্টুক, তট্টুকই দেকানো ভালো!       আফগানিস্তানে আকস্মিক বন্যা       যশোরে স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা       খুলনার লোটাস এন্টারপ্রাইজ প্রীতি খাদ্য নিয়ন্ত্রকের, চরম অসন্তোষ       হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন       চৌগাছায় বেশি দামে তেল বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা        কেশবপুরে পল্লী চিকিৎসক সুব্রত হত্যা মামলায় একজনের যাবজ্জীবন        ‘দেশের অগ্রযাত্রায় অংশ নিয়ে ঋণ শোধ করতে হবে’      
মোদি-মমতার রুদ্ধদ্বার বৈঠক
আন্তর্জাতিক ডেস্ক
Published : Friday, 5 August, 2022 at 7:22 PM, Count : 76
মোদি-মমতার রুদ্ধদ্বার বৈঠকভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার (৫ আগস্ট) বিকেল পৌঁনে ৫টার দিকে মোদির সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক শুরু হয়।
এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে দিল্লিতে ভারতের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন লোক কল্যাণে মার্গে গিয়ে পৌঁছান মমতা বন্দ্যোপাধ্যায়। পরে সৌজন্য সাক্ষাতের পর উভয় নেতার বৈঠক শুরু হয়।
ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়, ৪৫ মিনিটের রুদ্ধদ্বার বৈঠকে পশ্চিমবঙ্গের বিপুল বকেয়া টাকার দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তুলে ধরার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতার। এছাড়া পণ্য এবং সেবা ট্যাক্স (জিএসটি) বাবদ পাওনা টাকার কথাও মমতা তুলবেন বলে জানানো হয়।
তবে বৈঠক শেষে সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে, বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনের। আসলে কী হলো উভয়ের আলোচনায়!
যদিও কংগ্রেসসহ দেশটির বিরোধী দলগুলোর দাবি, রাজ্যে ইডি, সিবিআই তদন্ত বন্ধ করার দাবি নিয়েই মোদির সঙ্গে বৈঠকে বসেছেন মমতা।
এর আগেও দিল্লি গিয়ে অনেকবারই প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বৈঠক করেছেন মমতা। কংগ্রেস ও সিপিএম নেতারা অতীতে বহুবার অভিযোগ করেছেন, মোদি-মমতার এসব বৈঠক আদতে রাজনৈতিক সমঝোতা। ব্রিগেডের জনসভা থেকে সিপিএম সারদা নিয়ে মোদি-মমতা সমঝোতার অভিযোগ করেছে।
কিন্তু অন্যবারের তুলনায় এবারের পরিস্থিতি পুরোপুরি আলাদা। রাজ্যে দুর্নীতিতে সিবিআই-ইডির তদন্ত চলছে। পার্থ-অর্পিতার একের পর এক সম্পত্তির হদিস পেয়েছে ইডি। বুধবারও তারা শান্তিনিকেতনে গিয়েছিল এরকমই কিছু বাড়িতে তল্লাশি চালাতে। অর্পিতার বাড়ি থেকে ৫০ কোটি টাকা ও প্রচুর গয়না উদ্ধার করেছে ইডি। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার ও প্রচুর গয়নার হদিস মেলার পরিপ্রেক্ষিতে মোদি-মমতার এই বৈঠক তাৎপর্যপূর্ণ হিসেবে দেখা হচ্ছে।
এসব কারণে একপ্রকার বিব্রতই তৃণমূল কংগ্রেসের নেত্রী। ইতোমধ্যে পার্থ-অর্পিতার বাড়িতে ইডির তল্লাশি ও সেখান থেকে বিপুল পরিমাণ অর্থ ও সম্পত্তির খোঁজ পাওয়ার পর তৃণমূল থেকে পার্থকে সাসপেন্ড করা হয়েছে। তার মন্ত্রীপদও গেছে।
কিন্তু তারপরেও সিপিএম সাংসদ ও আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য অভিযোগ করেছেন, যা সামনে এসেছে, তা কিছুই নয়। কালীঘাটের বাড়িতে তল্লাশি না হলে আসল জায়গা বাদ থেকে যাবে। কংগ্রেসও মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft