শিরোনাম: পদ্মাসেতুর ৩৯তম স্প্যান বসবে কাল       বাংলাদেশ আওয়ামী লীগ সুশৃঙ্খল রাজনৈতিক দল : কাদের       ‘মৌলিক কর্তব্য পালন করুন’       মাদারীপুরে নির্মাণাধীন ছয়তলা ভবনে ব্যবহৃত ক্রেন থেকে পড়ে ৩ শ্রমিক আহত       মাদারীপুরে গাঁজা গাছসহ একজন আটক       অস্কারে বাংলাদেশের ‘ইতি, তোমারই ঢাকা’       দশক সেরা তালিকায় নেই বাংলাদেশি কোন ক্রিকেটার       রাবির উপাচার্য’র বিরুদ্ধে আবারো নিয়োগ বাণিজ্যের অভিযোগ       তিন কোচিং সেন্টার সিলগালা       শিক্ষা প্রতিষ্ঠানের কমিটি গঠনের অভিযোগ বোর্ডের চেয়ারমনের বিরুদ্ধে       
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে আবারো ফেরি চলাচল বন্ধ
কাগজ ডেস্ক :
Published : Monday, 26 October, 2020 at 6:57 PM
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে আবারো ফেরি চলাচল বন্ধপদ্মায় নাব্য সংকটে ১১দিন বন্ধ থাকার পর শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে সোমবার সকালে বিকল্প চ্যানেলে সীমিত পরিসরে ফেরি চলাচল শুরু হয়। তবে চালুর পাঁচ ঘন্টার মাথায় বেলা ১১টায় আবারো এই রুটে ফেরি চলাচল বন্ধ করেছে বিআইডাব্লিউটিসি।
বিকল্প চ্যানেলে ফেরি চলাচলে চ্যানেলটি দিয়ে পদ্মা সেতুর প্রকল্পের অধীনে থাকা ৪০০ কেভিএ বিদ্যুতের টাওয়ার নির্মাণ কাজে ব্যবহৃত ক্রেন ও গুরুপূর্ণ নৌযান চলাচল বন্ধসহ সেতুর কাজে জটিলতা তৈরি হয়৷ তাই ফেরি চলাচল বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়।
বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল জানান, সোমবার সকাল ৬টায় মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে কাঠালবাড়ি ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায় ফেরি কিশোরী ও ফেরী কাকলি। ফেরিগুলো নদীর লৌহজং পয়েন্ট পদ্মা সেতুর ৩৭-৩৮ নং পিয়ারের মাঝ বিকল্প চ্যানেলে পদ্মা পারি দেয়। পরে কাঠালবাড়ি ঘাট থেকেও দুইটি ফেরি শিমুলিয়া ঘাটে আসে। কিন্তু বেলা ১১টার দিকে পদ্মা সেতুর কাজ ব্যহত হচ্ছে বলে জানায় সেতু কর্তৃপক্ষ। এরপরই উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল বন্ধ করা হয়।
এ বিষয়ে পদ্মা সেতু নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়া আব্দুল কাদের জানান, নৌপরিবহন মন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে ৪ নভেম্বর পর্যন্ত বিআইডাব্লিউটিসির ফেরিগুলো সেতুর পাশ দিয়ে চ্যানেলে চলাচলের অনুমতি দেওয়া হয়ছিল। তবে, তারা সে চ্যানেল ব্যবহার না করে অনুমতি না নিয়েই বিকল্প চ্যানেলে ৪০০ কেভিএ বিদ্যুৎ লাইনের রুট দিয়ে চলাচল করছিল। এতে সেতু প্রকল্পের অধীনে থাকা নির্মাণাধীন ৪০০ কেভিএ বিদ্যুৎ টাওয়ারের কফারড্যামবাহী ৫০০ টন ওজনের ক্রেনসহ সেতুর কাজে গুরুত্বপূর্ণ নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। দুটিই সরকারি কাজ, সেতুর কাজে জটিলতা তৈরি হওয়ায় তাদের জানানো হয়েছে। তারা মন্ত্রণালয় থেকে অনুমতি পেলে অবশ্যই চ্যানেলটি ব্যবহার করতে পারবে।
প্রসঙ্গত, নাব্য সংকট ও চ্যানেল বিপর্যয়ের কারণে কয়েক মাস যাবতই ফেরি চলাচল ব্যাহত হয়। গত ১৫ অক্টোবর দুপুর থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে পুরোপুরি বন্ধ ছিল ফেরি চলাচল।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft