দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: মামুনুল হককে আদালতে তোলা হবে সোমবার        ফরিদপুরে করোনায় প্রাণ গেল আরও ৩ ব্যক্তির       পেঁয়াজে উঠছে না উৎপাদন খরচ, হতাশায় কৃষক       রাজশাহীতে গাঁজার গাছসহ জামাই-শ্বশুর গ্রেফতার       ২০১৩ সালের মামলায় মামুনুল হককে গ্রেফতার দেখানো হচ্ছে       গ্রেফতারের সময় মামুনুল হক শান্ত-স্বাভাবিক ছিলেন       খুলনায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যা       খুলনায় করোনা শনাক্তের হার ১২ শতাংশ       মার্কিন হেলিকপ্টারে করে দায়েশ সন্ত্রাসীদের নেয়া হলো সিরিয় তেলক্ষেত্রে       পদ্মাসেতুর নির্মাণকাজের অগ্রগতি শতকরা ৮৫ শতাংশ : কাদের      
৫ দিনের ব্যবধানে ভ্যাকসিন গ্রহীতা বেড়েছে ১১০ ভাগ
খুলনা বিভাগে ছাড়িয়েছে তিন লাখ
ফয়সল ইসলাম
Published : Wednesday, 24 February, 2021 at 11:26 PM, Update: 25.02.2021 2:01:03 PM, Count : 174
খুলনা বিভাগে ছাড়িয়েছে তিন লাখ খুলনা বিভাগে করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন (টিকা) গ্রহীতার সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। এরমধ্যে যশোরে ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা ছাড়িয়েছে অর্ধলাখ। মহামারি মোকাবিলায় স্বাস্থ্য বিভাগের নিরলস প্রচেষ্টা ও জনসচেতনতা বৃদ্ধির ফলে ১৪দিনে এতো বড় রেকর্ড অর্জন হয়েছে। মাত্র ৫দিনে ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা বেড়েছে ১১০ ভাগ।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, গত ৭ ফেব্রুয়ারি উদ্বোধনের দিন থেকে ১২ ও ১৯ ফেব্রুয়ারি শুক্রবার এবং ২১ ফেব্রুয়ারি ছুটির দিন ব্যতিত ২৪ ফেব্রুয়ারি বুধবার পর্যন্ত ১৪দিনে খুলনা বিভাগের ১০টি জেলায় তিন লাখ ২২ হাজার ৯শ’ ২৭জন ভ্যাকসিন গ্রহণ করেছেন। গত ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত এ সংখ্যা ছিলো ১ লাখ ৫৩ হাজার ৭শ’ ৬৪জন। গাণিতিক হিসেবে  মাত্র শেষ ৫দিনে ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা শতকরা হারে ১১০ ভাগ বেড়েছে।  
বিভাগের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৮৪ হাজার ৪১ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে। দ্বিতীয় অবস্থানে থাকা যশোর জেলায় ৫২ হাজার ২শ’ ৮৫ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন। এর মধ্যে ৩৪ হাজার ২শ’ ৬জন পুরুষ ও ১৮ হাজার ৭৯ জন নারী রয়েছেন।
এছাড়াও গত ১৪দিনে বাগেরহাটে ৩৫ হাজার ৫শ’ ৯৯, ঝিনাইদহে ২৭ হাজার ৯শ’ ৩৭, কুষ্টিয়ায় ৩২ হাজার ৮শ’ ৯০, মাগুরায় ২০ হাজার তিনশ’ ৬৬, নড়াইলে ১৫ হাজার ৮শ’ ৭৩, সাতক্ষীরায় ২৩ হাজার ৪শ’ ২৯, চুয়াডাঙ্গায় ২০ হাজার ৮শ’ ৭৯ ও মেহেরপুরে ৯ হাজার ৬শ’ ২৮জন ভ্যাকসিন নিয়েছেন।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে ভ্যাকসিন গ্রহণের বিকল্প নেই। একটি সংঘবদ্ধচক্র গুজব রটানোসহ নানাভাবে অপচেষ্টা চালিয়েছে ভ্যাকসিন প্রদান কার্যক্রম ব্যাহত করতে। মন্ত্রী, সংসদ সদস্য, সচিব, ডাক্তার, নার্স, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সামরিক বাহিনীর সদস্য, সাংবাদিকসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও বিশিষ্টজনেরা ভ্যাকসিন গ্রহণ করেছেন। এরফলে সাধারণ মানুষ এখন কোনো প্রকার গুজবে পাত্তা দিচ্ছেন না। এতে করে ষড়যন্ত্রকারীরাও চুপসে গেছে। খুব সহজে মানুষ অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন করে কেন্দ্রে আসছেন। স্বাস্থ্য বিভাগের প্রতিটি কর্মী নিবেদিতভাবে ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালনা করছেন।

সিভিল সার্জন আরও জানিয়েছেন, বুধবার যশোরে ৪ হাজার দুশ’ ৫৫ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে। এর মধ্যে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ভ্যাকসিন নিয়েছেন এক হাজার ৩শ’ ৩৪ জন। তাদের মধ্যে ৮শ’ ৫৬জন পুরুষ ও ৫শ’ ৩৮ জন নারী রয়েছেন। পুলিশ হাসপাতাল থেকে ৬৬ জন পুরুষ ও ৩৪ জন নারী, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান মেডিকেল স্কোয়াড্রনে ২২ জন পুরুষ ও ৫ জন নারী, যশোর সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে একশ’ ৩৫ জন পুরুষ ও ১৫ জন নারী টিকা গ্রহণ করেছেন।

এছাড়াও, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুরুষ দুশ’ ৫৫ ও নারী একশ’ ৭৫ জন, বাঘারপাড়ায় পুরুষ একশ’ ৯২ ও নারী একশ’ ৩৮জন, চৌগাছায় পুরুষ একশ’ ৭৮ ও নারী একশ’ দু’জন, ঝিকরগাছায় পুরুষ একশ’ ৮৮ ও নারী একশ’ ১৬জন, কেশবপুরে পুরুষ একশ’ ৩৪ ও নারী একশ’ ৩৬জন, মণিরামপুরে পুরুষ তিনশ’ ৪জন ও নারী দুশ’ ৪৬ জন এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুরুষ দুশ’ ৮৬ ও একশ’ ৩৪ জন নারীকে ভ্যাকসিন দেয়া হয়েছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft