দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
দারোগাকে দুষছেন জমির মালিক
জবর দখল করে শেখহাটিতে ধান রোপণ, উত্তেজনা
অভিজিৎ ব্যানার্জী
Published : Friday, 5 March, 2021 at 10:02 PM, Count : 185
জবর দখল করে শেখহাটিতে ধান রোপণ, উত্তেজনাযশোর সদর উপজেলার শেখহাটি মৌজার একটি জমি জবরদখল করে ধান রোপন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তালবাড়িয়া পুলিশ ফাঁড়ির এক দারোগার মদদে এ কাজটি হয়েছে বলে অভিযোগ জমির মালিক পক্ষের। শুক্রবার জমির মালিকের ছেলে মাঠে গিয়ে দেখেন তার রাস্তার জমি কেটে জবর দখলে সেখানে ধান লাগিয়েছেন ওই এলাকার মফিজ চক্র। এঘটনায় উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে জমির মালিক জেলা প্রশাসক ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।
রেজিস্ট্রিকৃত দলিল মূলে ঝিকরগাছার কৃষ্ণনগরের সোহরাব হোসেন ১০৫ নাম্বার শেখহাটি মৌজার সাবেক দাগ ৬৮ বর্তমান দাগ ৫৯ এর ৩ শতক জমির মালিক। ওই জমিতে রাস্তা ছিল। কিন্তু ওই রাস্তা ট্রাক্টর দিয়ে কেটে ফেলে ঘোপ জেল রোড এলাকার রুহুল কবির, মোস্তাফিজুর রহমান, দুলদুল। তারা প্রায় এক লাখ টাকার ক্ষতি সাধন করেছে। এ বিষয়ে অভিযোগ করলে যশোর কোতোয়ালির থানার এসআই কামাল হোসেন এবং সেকেন্দার আবু জাফর এ বিষয়ে পৃথক দুটি প্রতিবেদন দাখিল করেন আদালতে। পুলিশের ওই প্রতিবেদনের পরও ক্ষ্যান্ত হয়নি ওই চক্রটি। তারা সোহরাব হোসেনের মালিকানাধীন ৩ শতক রাস্তা জমি জবর দখল করে সেখানে ধান লাগিয়ে দিয়েছে। শেখহাটি এলাকার মফিজ নামে একজনকে সেখানে ধান চাষ করতে দেখেন ৫ মার্চ সোহরাব হোসেনের ছেলে শহিদুল ইসলাম পল্লব। মফিজ তাকে জানিয়েছেন তালবাড়িয়া ফাঁড়ির এসআই মতিয়ার রহমান তাকে ধান লাগানোর অনুমতি দিয়েছেন। রুহুল কবির গং এসআই মতিয়ারকে ব্যবহার করে মফিজকে সাহস যুগিয়ে ওই অনাচার করেছে বলে অভিযোগ শহিদুল ইসলাম পল্লবের। তিনি জানান তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তার পক্ষে পুলিশ ওই ৩ শতকের ব্যাপারে প্রতিবেদন দিলেও হঠাৎ করে করে ধান চাষ করা হচ্ছে। অথচ জেলা ম্যাজিস্ট্রেট আদালত রুহুল কবির পক্ষ ৬৬ শতকের রায় পক্ষে পেয়েছে। তারা দখলেও গেছে। ওই রায় বলে তারা ৬৬ শতক দখল করেছে। এ ব্যাপারে তার কোনো কথা নেই। কিন্তু যে জমিতে ১৪৪ ধারা রয়েছে সেই ৩ শতক কিভাবে দখল করে চাষে যায়। 
এ ব্যাপারে এসআই মতিয়ার রহমান জানিয়েছেন, জমির ব্যাপারে তিনি আদালতে প্রতিবেদন দিয়েছেন, কিন্তু জবর দখল বা ধান চাষের অনুমতি কাউকে দেননি। আর এটা তিনি দিতেও পারেননা। তার নাম ভাঙানো হতে পারে। যা সত্য নয়। এ ব্যাপারে আরো খোঁজ খবর নেয়া প্রয়োজন বলেও তিনি দাবি করেছেন। 






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft