দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: মহেশপুর সীমান্তে শিশু ও নারীসহ ৪জন আটক       চুড়ামনকাটিতে ৫ ব্যবসায়ীকে ভোক্তা অধিকারের জরিমানা       মহেশপুরে সন্ত্রাসী হামলার ঘটনায় ৭জন গ্রেফতার       সোমবার যশোরে ৫৩ জনের করোনা শনাক্ত       দিল্লিতে লকডাউন ঘোষণা       বিমানের বিশেষ ফ্লাইট যাচ্ছে সিঙ্গাপুর       করোনাভাইরাস রাজনৈতিক দল চেনে না : কাদের       নাভালনি মারা গেলে রাশিয়াকে এর পরিণতি ভোগ করতে হবে       প্রধানমন্ত্রীকে আবারো ড. জাফরুল্লাহর খোলা চিঠি       লকডাউন শিথিল করা হবে ঈদের আগে : কাদের      
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষে যবিপ্রবির মাসব্যাপী কর্মসূচি
প্রেস বিজ্ঞপ্তি
Published : Saturday, 6 March, 2021 at 2:20 PM, Count : 134
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষে যবিপ্রবির মাসব্যাপী কর্মসূচিমহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। ৭ মার্চে কর্মসূচি শুরু হয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের মাধ্যমে মাসব্যাপী এ কর্মসূচি শেষ হবে।
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপন ও বাস্তবায়ন উপকমিটি জানিয়েছে, ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে এদিন সকাল ৮টা ৪৫ মিনিটে যশোর শহরের বকুলতলায় অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে সকাল ৯টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে চিত্র ও পুস্তক প্রদর্শনী, সকাল ১০টায় শিশু-কিশোরদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন, বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে সকাল ১০টা ১৫ মিনিটে ঐতিহাসিক ৭ মার্চের ডকুমেন্টরি প্রদর্শন, সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা এবং দুপুর সাড়ে ১২টায় ভাষণ প্রতিযোগিতার ফলাফল, পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
১৬ মার্চের কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে লেখা, কবিতা ও গল্প প্রতিযোগিতা; রাত ১১টায় যবিপ্রবির অদম্য ৭১-এ মোমবাতি প্রজ্বালন এবং রাত ১২টা ১ মিনিটে আতশবাজি প্রদর্শন ও ফানুস ওড়ানো।
১৭ মার্চ সকাল সাড়ে ৬টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচণা হবে। সকাল ৯টায় যশোর শহরের বকুলতলায় অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টা ৩৫ মিনিটে আনন্দ র‌্যালি, সকাল ১০টায় জন্মশতবার্ষিকী উপলক্ষে একশ’ এক পাউন্ড কেক কাটা, বেলুন এবং পায়রা ওড়ানো, সকাল ১০টা ১৫ মিনিটে কেন্দ্রীয় গ্যালারিতে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন, বেলা সাড়ে ১১টায় ড. এম এ ওয়াজেদ মিয়া ইনিস্টিটিউট অব অ্যাডভান্স স্টাডিজ কর্তৃক মুজিববর্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্জনসমূহ প্রদর্শনী; বাদ জোহর যবিপ্রবি কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং এতিম শিশুদের মধ্যে খাবার বিতরণ। ১৮ থেকে ২২ মার্চ প্রতিদিন দুপুরে দুঃস্থ মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
২৩ মার্চ এম আর খান মেডিকেল সেন্টারে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ২৪ মার্চ সকাল সাড়ে ১০টায় গ্যালারিতে নাটক ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ প্রদর্শনী, ২৫ মার্চ বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা ও সম্মাননা প্রদান, দুপুর সাড়ে  ১২টায় কালো রাতের নাটক।
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সকাল সাড়ে ৬টায় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মূল কর্মসূচি শুরু হবে। সকাল সাড়ে ৭টায় যশোর শহরের মণিহারে অবস্থিত স্বাধীনতা স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ, সকাল ৮টা ৪০ মিনিটে ক্যাম্পাসের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ, সকাল ৮টা ৪৫ মিনিটে ২৬ মার্চ মহান  স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন, সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং তাদের সহধর্মিনী ও সন্তানদের অংশগ্রহণে যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে ক্রীড়া প্রতিযোগিতা, বাদ জোহর যবিপ্রবির কেন্দ্রীয় মসজিদে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর সন্তানদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল, দুপুর আড়াইটায় আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
কর্মসূচিগুলোতে সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের স্বতঃস্ফূর্ত স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণ ও সহযোগিতার জন্য অনুরোধ জানানো হয়েছে।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft