ক্রীড়া সংবাদ
শিরোনাম: বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন মোস্তফা ফরিদ       খালেদার সাজা স্থগিতের মেয়াদ বাড়লো আরও ৬ মাস        অভ্রর মরদেহ বাড়িতে পৌঁছুছে, ঐশিকেরটা পথে       আসলো আরও ৫০ লাখ টিকা       করোনাকালে ৩৩ শতাংশ ছেলেশিশু যৌন নির্যাতনের শিকার       বন্ধের পর স্কুলের প্রথম দিনে বরণ হলো তৃতীয় শ্রেণির শিক্ষার্থীরা       বন্ধের পর স্কুলের প্রথম দিনে বরণ হলো তৃতীয় শ্রেণির শিক্ষার্থীরা       চাঁদা না পেয়ে বাড়ি নির্মাতাকে কুপিয়ে জখমের অভিযোগ       যশোরে চুরি মোটরসাইকেল গোপালগঞ্জে উদ্ধার       টিকা পাবে ১২ বছর বয়সীরাও      
মাহমুদউল্লাহ দুইশত ম্যাচের অপেক্ষায়
ক্রীড়া ডেস্ক:
Published : Monday, 19 July, 2021 at 4:15 PM, Count : 79
মাহমুদউল্লাহ দুইশত ম্যাচের অপেক্ষায়বাংলাদেশের ক্রিকেটের অনেক উত্থান-পতন ও বাঁক বদলের স্বাক্ষী। দেশের ক্রিকেটের এগিয়ে চলার নায়কদের একজনও। বর্ণাঢ্য সেই ক্যারিয়ারে এবার দারুণ একটি মাইলফলকে পা রাখতে চলেছেন মাহমুদউল্লাহ। ওয়ানডে ক্যারিয়ারে পূর্ণ করতে যাচ্ছেন ২০০ ম্যাচ।
শেষ মুহূর্তে কোনো চোট বা কিছু বাধা হয়ে না দাঁড়ালে মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ হবে মাহমুদউল্লাহর ২০০তম ওয়ানডে।
২০০৭ সালের ২৫ জুলাই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে তার ওয়ানডে অভিষেক। একশ ওয়ানডে পূর্ণ হয় সাত বছর পর, ভারতের বিপক্ষে মিরপুরে। আরও সাত বছর পর হতে যাচ্ছে দুইশ।
ম্যাচ খেলার ডাবল সেঞ্চুরি করা বাংলাদেশের পঞ্চম ক্রিকেটার হবেন তিনি। দেশের অন্য চার সিনিয়র ক্রিকেটার এখানে পৌঁছেছেন আগে।
২২৭ ম্যাচ নিয়ে বাংলাদেশের হয়ে সবার ওপরে মুশফিকুর রহিম। দেশের হয়ে মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালের ম্যাচ ২১৮টি, সাকিব আল হাসানের ২১৪টি।
শুধু ম্যাচ খেলায় নয়, রেকর্ড বইয়ের অন্যান্য পাতায়ও বাংলাদেশের ওপরের দিকেই আছেন মাহমুদউল্লাহ। ১৯৯ ওয়ানডেতে চার হাজার ৪৬৯ রান তার, দেশের যা চতুর্থ সর্বোচ্চ। উইকেট ৭৬টি, এখানে তিনি দেশের সপ্তম।
ফিল্ডিংয়ে তিনিই সফলতম। তার ৬৯ ক্যাচের চেয়ে বেশি নেই বাংলাদেশের আর কারও। বাংলাদেশের হয়ে ৯২টি ম্যাচে জয়ের স্বাদ পেয়েছেন তিনি। এখানে তিনি পঞ্চম।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft