আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: থেকেই যাচ্ছে ঝুঁকি       যশোরে ৯৯ ভাগ শিক্ষার্থীর টিকা গ্রহণ       রাষ্ট্রপতি পদক পেলেন পিবিআই যশোরের এসপি রেসমা       বেনাপোলে ৫ কেজি গাঁজাসহ ৩ মাদক কারবারী আটক        এক আসামির স্বীকারোক্তি, আরেকজন রিমান্ডে       যশোরের ফরিদপুরে মুক্তিযোদ্ধা পরিবারের দুই নারীকে জখম       ইছালীতে এমপি নাবিলের পক্ষে কম্বল বিতরণ       বাংলা একাডেমি পুরস্কার পাচ্ছেন হোসেনউদ্দীন হোসেন        অস্ত্র ও চোরাচালান মামলায় দু’জন রিমান্ডে        বাগেরহাটে করোনা সংক্রমণের হার ৫০ শতাংশ      
সেনাবাহিনীর ‘ভুল’ অভিযানে নাগাল্যান্ডে ১৪ জন নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 5 December, 2021 at 6:17 PM, Count : 104
সেনাবাহিনীর ‘ভুল’ অভিযানে নাগাল্যান্ডে ১৪ জন নিহতভারতীয় সেনাবাহিনীর ‘ভুল’ অভিযানে এক সেনা সদস্য এবং ১৩ নিরীহ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। মিয়ানমার সীমান্তের কাছে নাগাল্যান্ডে ওই অভিযান চালানো হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন। এই ঘটনা তদন্তে একটি বিশেষ তদন্তকারী টিম গঠন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।
সেনাবাহিনী ভুলবশত সেখানে সন্ত্রাসবিরোধী অভিযান চালালে গ্রামবাসী নিহত হয়। নাগাল্যন্ডের মন জেলায় তিরু-ওটিং গ্রামে সন্ত্রাসবিরোধী অভিযান চালানোর সময় নিরাপত্তাবাহিনী গুলি চালায়। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় বেসামরিক নাগরিক ছাড়াও এক জওয়ান নিহত হয়েছেন।
নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও এক টুইট বার্তায় এই ঘটনা উল্লেখ করে দুঃখপ্রকাশ করেছেন। একে ‘দুর্ভাগ্যজনক ঘটনা’ বলে উল্লেখ করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। এই ঘটনার তদন্তে উচ্চ পর্যায়ের বিশেষ দল গঠন করা হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।
এদিকে আসাম রাইফেলসের পক্ষ থেকে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, এই ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত হবে। দোষীদের আইন অনুযায়ী শাস্তি দেওয়া হবে।
স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, একটি পিক-আপ ভ্যানে করে তিরু-ওটিং গ্রামে ফিরছিলেন গ্রামবাসীরা। সে সময় তাদের সন্ত্রাসী ভেবে গুলি চালায় নিরাপত্তা বাহিনী।
এরপরেই বিক্ষুব্ধ গ্রামবাসী নিরাপত্তা বাহিনীর গাড়িগুলো ঘিরে ফেলে। পুলিশ জানিয়েছে, সে সময় পুলিশ আত্মরক্ষায় গুলি চালালে কমপক্ষে সাতজন আহত হয়। নিরাপত্তা বাহিনীর কমপক্ষে তিনটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft