সারাদেশ
শিরোনাম: বন্যায় সিলেটের আশ্রয়কেন্দ্রও তলিয়ে গেছে       এবার সরিষার তেল কেজিতে বাড়লো ১শ'        ইরাম ব্যারাম হলি বিপদ!       স্বপ্নের পদ্মা সেতুর টোল চূড়ান্ত        সচিব হলেন খুলনার বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন        অটো ভ্যান-রিকশা চোর সিন্ডিকেটের সদস্য আটক       ট্রাক চোর সিন্ডিকেটের সদস্য রিমান্ডে       কুষ্টিয়ায় ছাত্রীনিবাসে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ       বাজেট অধিবেশন বসছে পাঁচই জুন       লোকালয়ে ১০ ফুট লম্বা অজগর উদ্ধার      
কলাপাড়ায় নিম্ন মানের ইট ও কাদা মিশ্রিত বালি দিয়ে রাস্তা নির্মাণ
কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা :
Published : Friday, 28 January, 2022 at 5:15 PM, Count : 120
কলাপাড়ায় নিম্ন মানের ইট ও কাদা মিশ্রিত বালি দিয়ে রাস্তা নির্মাণদীর্ঘ এক কিলোমিটার রাস্তা নির্মাণে ব্যবহার করা হচ্ছে নিম্ন মানের ইট ও কাদা মিশ্রিত বালু দিয়ে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার  নিচকাটা থেকে টুঙ্গিবাড়িয়া আকনবাড়ি পর্যন্ত। এলাকাবাসীদের প্রতিবাদে মুখে কাজ সাময়িকভাবে বন্ধ থাকলে আবার কিছু দিনের মধ্যে  নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ শুরু করে ঠিকাদার প্রতিষ্টান।  
নীলগঞ্জ ইউনিয়নের নিচকাটা থেকে টুঙ্গিবাড়িয়া আকনবাড়ি পর্যন্ত রাস্তার হেরিংবোন বন্ড (এইচবিবি)- ২য় পর্যায়ে প্রকল্পের আওতায় এর নির্মান কাজ চলছে। দীর্ঘ এক কিলোমিটার রাস্তাটি তৈরিতে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৮০ লাখ ১৩ হাজার ৭৫০ টাকা। পটুয়াখালীর মেসার্স হাওলাদার কনস্ট্রাকশন ২০১৯-২০২০ অর্থবছরের ২০২১ সালের ১১ ডিসেম্বও রাস্তার কাজ শুরু করে।
স্থানীয়রা অভিযোগ করেন, নিম্নমানের সামগ্রী ব্যবহার করে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। কাজের শুরু থেকেই ২-৩ নম্বর ইট ও কাদামাটির বালু ব্যবহার করে কাজ করে আসায় স্থানীয়দের আপত্তির মুখে খারাপ ইট দিয়ে সাময়িক কাজ বন্ধ করলেও বর্তমানে একই নির্মাণ সামগ্রী দিয়ে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।
স্থানীয় বাসিন্দা দেলোয়ার হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, রাস্তায় ব্যবহার করা হচ্ছে নিম্ন মানের ইট। ইটের খোয়া হাত দিয়ে চাপ দিলেই গুড়াগুড়া হয়ে যায়। এছাড়াও রাস্তায় বালু ব্যবহারের পরিবর্তে ব্যবহার করা হচ্ছে নদীর চড় থেকে তুলে আনা কাদা মাটি মিশ্রিত বালু। এসব সামগ্রী রাস্তায় ব্যবহারে আপত্তি করলেও ঠিকাদারের লোকজন এতে কর্ণপাত করছে না। উল্টো চাঁদাবাজি মামলা দেয়ার হুমকি প্রদান করে।
একই গ্রামের বাসিন্দা জসীম উদ্দীনবলেন, স্বাধীনতার পর এই প্রথম রাস্তা পাকা করণ শুরু হয়েছে। কিন্তুু খারাপ ইট দিয়ে রাস্তা তৈরি হলে বেশি দিন টিকবেনা। এজন্য নির্মাণে বাধা দিলে ও সংশ্লিস্ট দপ্তরে অভিযোগ দিয়েও কোন কাজ হয়নি।
মেসার্স হাওলাদার কনস্ট্রাকশনের ঠিকাদার মো. আবুল কালাম আজাদ এ অভিযোগ অস্বীকার করে বলেন, নিম্ন মানের ইট ও নদীর চড় থেকে তুলে আনা কাদা মাটি মিশ্রিত বালু দিয়ে রাস্তা নির্মান করিনি। কিছু স্বার্থান্বেসী মহল রাস্তা যাতে নির্মান না হয় এজন্য উঠে পড়ে লেগেছে।
এ ব্যাপারে উপজেলা এলজিইডি কর্মকর্তা মোহর আলী বলেন বলেন, এ বিষয় ঠিকাদারের সঙ্গে কথা বলা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে সরেজমিনে দেখার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft