আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: ইভিএমে এখনও আস্থাভাজন হতে পারেনি নির্বাচন কমিশন: সিইসি       শেখ হাসিনার বক্তব্য হত্যার হুমকির শামিল: মির্জা ফখরুল       মুশফিকের বীরত্বে ৩৬৫ বাংলাদেশের       অভিষেককে রাঙাতে পারলেন না সুপ্তা, বল হাতে ২ উইকেট সালমার       শৃঙ্খলা ভঙ্গের দায়ে সিরিজের মাঝপথেই ফিরে যাচ্ছেন লঙ্কান ক্রিকেটার       বোয়ালমারীতে জঙ্গীবাদ প্রতিরোধে ইমামদের করণীয় শীর্ষক সভা        দেশীয় শিল্প নিয়ে চক্রান্তের প্রতিবাদে সিরাজগঞ্জে বিড়ি শ্রমিক সমাবেশ        পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতের প্রতিবাদ ইবি শিক্ষকদের       জুনে ১০ খালের স্লুইচ গেইট খুলে দিতে চায় সিডিএ        দৌলতদিয়ায় জেলের জালে ২০ কেজির পাঙ্গাস      
হাতির চাইতে গাই বড় হলি আর কি করা!
Published : Saturday, 23 April, 2022 at 9:10 PM, Count : 573
সেদিন আমার এক ভাইপো আমারে আইসে কলে চাচা, তুমারে তো তলাশ কইরে বেড়াচ্ছি সেই ব্যান বেলাত্তে। আমি কলাম তলাশের হেতু কি ভাইপো। কোন ঘটকালিপানা কাজ কত্তি হবে কি। সে কলে কি যে কও চাচা, একন ফেসবুকির যুগি ঘটক লাগে? আমি কলাম তালি হ্যাতো ঘটা কইরে তলাশ করার মাজেজা কি। সে কলে চাচা তুমি তো একন নানান বিষয় নিয়ে ঘুটাঘুটি করো। এট্টা বিষয় নিয়ে তুমার সাতে এট্টু শলা পরামশশো কত্তি চাইলাম। আমি তারে কলাম নাক ব্যাড় দিয়ে কান না ধইরে সুজাসাপ্টা ক’দিনি বাপ। সে কলে চাচা কওদিনি হাতি বড় না গরু বড়? আমি কলাম ইডা তো দুধির ছাবালও কতি পারে। এই শুনার জন্যি আমারে তলাশ কত্তিচিস? মশকরার জাগা পাইসনে না। সে কলে, চাচা এট্টু র’ করো। আগে রাগ কইরে না, উত্তরডা দেও। তারপর বিচি ভাইঙ্গে কচ্চি। আমি কলাম যে পাগল স্যাও জানে গরুর চাইতি হাতি বড়। শুধু বড়ইনা, গরুর চাইতি হাতি দামিও। শুনিসনি ময়মুরুব্বীরা কয় হাতি মল্লিও কোটি টাকা।
ভাইপো কলে চাচা ধরো আমি যদি পোমান কইরে দিতি পারি হাতির চাইতি গরু বড় আবার দামিও, তালি কি দিবা। আমি কলাম, চৈত বৈশেখে ভিরমি খাওয়া গরমে তোর মাতায় পুরোন ব্যারাম চাগান দিনি তো! সে কলে চাচা মাতা আমার একন পন্তিক ঠিক আছে। আগে কও যদি পোমান দিতি পারি তালি কি দুবা? আমি কলাম আগে পোমন দে তারপর কচ্চি। সে কলে রংপুর বিভাগের এট্টা জিলার নাম গাইবান্দা আছে জানো তো। আমি কলাম জানি। সে কলে ঐ বিভাগের আরাট্টা জিলার নাম লালমনিরহাট জানো তো? কলাম জানি। সে কলে সে জিলার এক উপজিলার নাম হাতিবান্দা। আমি কলাম তাতে কি হইলো? সে কলে জিলা বড় না উপজিলা বড়? আমি কলাম জিলা বড়। সে কলে গাইবাইন্দে জিলা হইলো আর হাতি বাইন্দে উপজিলা। তালি গাই বড় না হাতি বড়?
তার এই মারফতিপানা কতা শুইনে আমি থ’ মাইরে গিলাম। সে কলে য্যানে গাই হাতির চাইতে বড় হইয়ে যায়, স্যানে চাচা তুমি পেত্তেক দিন চিটি লিকে করবাডা কি কও। ভাইপো নিকচোতি নিকচোতি চইলে গ্যালো, আর আমার মাতার মদ্দি মনে হইলো কি এট্টা চাগান দেলে। আলাম কনে, মলাম যে !
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft