আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: রাজবাড়ীতে বড় পর্দায় দেখানো হয়েছে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান       পদ্মা সেতু: দুঃখ ঘুচাবে বাগেরহাটের কৃষক ও মৎস্যচাষিদের       কৃষকের বাতিঘরের উদ্যোগে আম চাষিদের পরামর্শ        অ্যাম্বুলেন্স ফ্রি, বিদেশিদের ডাবল টোল চান জাফরুল্লাহ       পদ্মা সেতু: বিশ্বব্যাংকের অভিনন্দন       ওয়াশিংটনে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন       পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সিএমপির আনন্দ শোভাযাত্রা       আখের রস-শরবত বিক্রির হিড়িক       পদ্মা নদীতে দৃষ্টিনন্দন নৌকাবাইচ       পদ্মা সেতু উদ্বোধন: নড়াইলবাসীর উল্লাস      
তীব্র দাবদাহে পুড়ছে দিল্লি, রেকর্ড তাপমাত্রা ৪৯ ডিগ্রি
আন্তর্জাতিক ডেস্ক
Published : Monday, 16 May, 2022 at 3:02 PM, Count : 107
তীব্র দাবদাহে পুড়ছে দিল্লি, রেকর্ড তাপমাত্রা ৪৯ ডিগ্রিতীব্র দাবদাহে পুড়ছে ভারতের রাজধানী দিল্লি। রোববার দিল্লীর তিন শহরে সর্বোচ্চ ৪৯ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিকে কেরালায় ভারী বৃষ্টির পুর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া অফিস।
কেরালা রাজ্যের ৫ জেলায় রেড এলার্ট জারি করা হয়েছে। আবহাওয়া অফিস জানায় দিল্লীর রোববার দিল্লির সফদারজং মানমন্দিরে তাপমাত্রা ৪৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়। যা ঐ অঞ্চলে ১৯৪৪ সালের পর সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড।
এছাড়া মুঙ্গেশপুরে ৪৯ দশমিক ২ ডিগ্রী এবং নাজাফগড়ে ৪৯ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এমন অবস্থায় বাসিন্দাদের প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছে নগর কর্তৃপক্ষ।
এছাড়াও উত্তরপ্রদেশের বান্দা জেলায় ৪৯ ডিগ্রী তাপমাত্রা ছিল বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ১৯৯৪ সালের পর উত্তর প্রদেশের এই জেলায় এটিই সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড। এদিকে পাঞ্জাব ও হরিয়ানায় সোমবার ধূলিঝড়ের পূর্বাভাস দেয়া হয়েছে।
এছাড়া দেশটির রাজস্থান রাজ্যের চুরুতে ৪৭ দশমিক ৯ এবং পিলানিতে ৪৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে বলে আইএমডি জানিয়েছে।
হিমাচল প্রদেশ, হরিয়ানা, দিল্লি, জম্মু, কাশ্মীর, লাদাখ, উত্তরাখণ্ড, পাঞ্জাব ও বিহারে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস বা তারও বেশি রেকর্ড হচ্ছে বলে আবহাওয়া দপ্তরটি জানিয়েছে।
আইএমডির পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার পাঞ্জাব ও হরিয়ানার উত্তরাঞ্চলের ওপর দিয়ে ধূলি ও বজ্রঝড় বয়ে যেতে পারে আর পাঞ্জাব ও হরিয়ানার বাকি অংশে এবং উত্তর প্রদেশ ও দিল্লির কিছু অংশেও এর প্রভাব পড়তে পারে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft