শিরোনাম: ম্যারাডোনা যে কারণে দুই হাতে ঘড়ি পড়তেন       এক নজরে দিয়েগো ম্যারাডোনা       বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ছাড়ালো       মধুখালীতে স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতী        ব্যবসার দিকে উন্নতির আশা আছে       প্রেম-বিয়ে-বিতর্ক পিছু ছাড়েনি ম্যারাডোনার       ম্যারাডোনার জীবনের শেষ কথা       ম্যারাডোনার মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক আর্জেন্টিনায়        নাসিবের পুষ্টিবিষয়ক কর্মশালা       মহেশপুর সীমান্তে একমাসে ৪৫ জন আটক      
বঙ্গোপসাগরে বাংলাদেশের সীমা সংক্রান্ত সংশোধিত তথ্য জাতিসংঘে পেশ
কাগজ ডেস্ক :
Published : Friday, 23 October, 2020 at 5:59 PM
বঙ্গোপসাগরে বাংলাদেশের সীমা সংক্রান্ত সংশোধিত তথ্য জাতিসংঘে পেশবঙ্গোপসাগরে বর্ধিত মহীসোপানে বাংলাদেশের সীমা সংক্রান্ত সংশোধিত তথ্য জাতিসংঘে প্রদান করেছে বাংলাদেশ।
জাতিসংঘের সমুদ্র আইন ও সমুদ্র বিষয়ক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক দিমিত্রি গংচারের কাছে সংস্থাটিতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা আনুষ্ঠানিকভাবে মহীসোপান সীমা সংক্রান্ত সংশোধিত তথ্যাদি হস্তান্তর করেন
বৃহস্পতিবার জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।
সংশোধিত এসব তথ্য যাতে ‘জাতিসংঘের মহীসোপন সীমা বিষয়ক কমিশন’র পরবর্তী অধিবেশনে এজেন্ডা হিসেবে অন্তর্ভুক্ত করা হয়, সে বিষয়ে বাংলাদেশের প্রত্যাশার কথা তুলে ধরেন রাষ্ট্রদূত ফাতিমা।
এতে বাংলাদেশ তার সীমানার সমুদ্র সম্পদ ও সমুদ্র তলদেশের খনিজ সম্পদ উন্মোচন ও ব্যবহারের সুযোগ পাবে বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত ফাতিমা।
এর আগে ২০১১ সালের ২৫ ফেব্রুয়ারি জাতিসংঘের মহীসোপান সীমা বিষয়ক কমিশনে বঙ্গোপসাগরের মহীসোপান সীমা সংক্রান্ত মূল তথ্যাদি দাখিল করেছিল বাংলাদেশ।
মিয়ানমার ও ভারতের সঙ্গে সমুদ্র সীমা নির্ধারণ বিষয়ক আন্তর্জাতিক মামলায় ঐতিহাসিক রায়ে বাংলাদেশ জয়লাভ করে। এতে বঙ্গোপসাগরে প্রতিবেশী এ দুই রাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সমুদ্রসীমা নির্ধারণ চূড়ান্ত হয়।
এই সাফল্যের বাস্তবায়নের লক্ষ্যে বঙ্গোপসাগরে মহীসোপন সীমা সংক্রান্ত তথ্যাদি সংশোধন করা হলো।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft